ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া-পেকুয়ায় ১২টি স্কুল-মাদরাসার উন্নয়নে শিক্ষা প্রকৌশল বিভাগের ৬০ লাখ টাকা বরাদ্দ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ এমপির বিশেষ তদবিরে দুই উপজেলার ১২টি স্কুল ও মাদরাসা উন্নয়নে শিক্ষা মন্ত্রানালয়ের সিদ্বান্তের আলোকে চলতি ২০১৭-১৮অর্থবছরে শিক্ষা প্রকৌশল বিভাগ ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। প্রতিটি প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা করে দুই উপজেলার ১২টি শিক্ষা প্রতিষ্ঠানের মেরামত খাতে উল্লেখিত অর্থবরাদ্দ নিশ্চিত করে ইতোমধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য শিক্ষা প্রকৌশল বিভাগ কক্সবাজারের নির্বাহী প্রকৌশলীর দপ্তরে জরুরী বার্তা প্রেরণ করেছেন প্রধান প্রকৌশলীর কার্যালয়।

শিক্ষা প্রকৌশল বিভাগ প্রধান প্রকৌশলীর পক্ষে নির্বাহী প্রকৌশলী (ডেক্স-১) মো.আবুল হাসেম সরদার স্বাক্ষরিত (মাউশি বিভাগের ৩৭.০৭.০০০০.০৮৩.২০.০০৮.১৬-২৫৫ নম্বর স্বারকমুলে) অফিস আদেশে বলা হয়েছে শিক্ষা মন্ত্রানালয়ের সিদ্বান্তের আলোকে চকরিয়া ও পেকুয়া উপজেলার ১২টি স্কুল ও মাদরাসা উন্নয়নে ২০১৭-১৮অর্থবছরে শিক্ষা প্রকৌশল বিভাগ ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আদেশে কক্সবাজারস্থ নির্বাহী প্রকৌশলীকে নির্দেশ দেয়া হয়েছে।

গতকাল মন্ত্রানালয়ের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ। তিনি বলেন, তাঁর আবেদনের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রানালয় চকরিয়া-পেকুয়া উপজেলার ১২টি স্কুল ও মাদরাসার উন্নয়নখাতে ৬০ লাখ টাকা বরাদ্দ দিয়েছেন। প্রতিটি প্রতিষ্ঠানকে বরাদ্দের আওতায় পাঁচ লাখ টাকা করে দেয়া হবে।

বরাদ্দপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান গুলো হচ্ছে পেকুয়া আর্দশ মহিলা দাখিল মাদরাসা, পেকুয়া মডেল জিএমসি ইনস্টিটিউশন, চকরিয়া উপজেলার লক্ষ্যারচরস্থ আমজাদিয়া রফিকুল উলুম ফাজিল মাদরাসা, খুটাখালী আল ফরমুজ লেমুচা করিম বালিকা দাখিল মাদরাসা, সাহারবিল আছসফা আর্দশ শিক্ষা নিকেতন, বদরখালী আজমনগর মজিদিয়া দাখিল মাদরাসা, বদরখালী এমএস ফাজিল মাদরাসা, বরইতলী দাখিল মাদরাসা, চকরিয়া পৌরসভার বাটাখালী নুরীয়া দাখিল মাদরাসা, হারবাং সাক্ষমণি উচ্চ বিদ্যালয়, চাইল্ড মর্ডাণ ইনস্টিটিউট ও পুর্ববড় বড় ভেওলা ইউনিয়নের সিকদারপাড়াস্থ জয়নাল আবেদীন মহিউচ্ছুনাহ দাখিল মাদরাসা। #

পাঠকের মতামত: