Home » কক্সবাজার » কক্সবাজার পৌরসভা নির্বাচনে প্রতীক নিয়ে ৮৬ প্রার্থী মাঠে

কক্সবাজার পৌরসভা নির্বাচনে প্রতীক নিয়ে ৮৬ প্রার্থী মাঠে

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

নিউজ ডেস্ক ::
কক্সবাজার পৌরসভা নির্বাচনে গতকাল বুধবার প্রতীক বরাদ্দের পর আনুষ্ঠানিক প্রচারণায় নেমেছেন ৮৬ প্রার্থী। এর মধ্যে মেয়র পদে ৫ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৭ জন ও সাধারণ ওয়ার্ডে ৬৪ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গতকাল প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে সমর্থক বেষ্টিত হয়ে বের হয়ে কেউবা মিছিল করে, কেউ মোটর শোভাযাত্রা করে নির্বাচনী এলাকা প্রদক্ষিণ করে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, বুধবার প্রথমে মেয়র পদে ও পরে কাউন্সিলর পদের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়। এর মধ্যে মেয়র পদে আওয়ামী লীগের মুজিবুর রহমান (নৌকা), বিএনপির রফিকুল ইসলাম (ধানের শীষ), নাগরিক কমিটি সরওয়ার কামাল (নারিকেল গাছ), জাপার রুহুল আমিন সিকদার (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ’র জাহেদুর রহমান (হাতপাখা) পেয়েছেন।

আর সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ওয়ার্ড–১ (১, ২ ও ৩ নম্বর ওয়ার্ড)-এ শাহেনা আকতার পাখি (আনারস), আয়েশা সিরাজ (টেলিফোন), বর্তমান কাউন্সিলর হুমায়রা বেগম (অটো রিকশা), টিপু সোলতানা (চশমা) ও ফাতেমা বেগম (জবা ফুল), সংরক্ষিত ২ নং ওয়ার্ডে (৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ড) ইয়াছমিন আকতার (চশমা), রেবেকা সুলতানা (আনারস), বর্তমান কাউন্সিলর চম্পা উদ্দীন (টেলিফোন), সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে (৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড) জাহেদা আক্তার (চশমা), জোৎস্না আক্তার (টেলিফোন), সুমা দাশ (আনারস), আয়েশা ইসলাম (বলপেন) ও দ্বীপ্তি শর্মা (জবাফুল) এবং সংরক্ষিত ৪ নং ওয়ার্ডে (১০, ১১ ও ১২ নম্বর ওয়ার্ড) বর্তমান কাউন্সিলর কোহিনুর ইসলাম (আনারস), হোসেন আরা (চশমা), পারভীন আক্তার (জবাফুল) ও নাছিমা আকতার বকুল (টেলিফোন) প্রতীক পেয়েছেন।

সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ১নং ওয়ার্ডে রাহামত উল্লাহ (উটপাখি), মোস্তাক আহমদ (টেবিল ল্যাম্প), বর্তমান কাউন্সিলর এসআইএম আক্তার কামাল আজাদ (পাঞ্জাবী), সিকান্দর আবু জাফর (ব্ল্যাকবোর্ড) ও মো. আতিক উল্লাহ (ডালিম), ২নং ওয়ার্ডে মনির উদ্দীন (ব্ল্যাকবোর্ড), মো. জসিম উদ্দিন (টেবিল ল্যাম্প), হোসাইন ইসলাম বাহাদুর (পাঞ্জাবী), বর্তমান কাউন্সিলর মিজানুর রহমান (পানির বোতল), এম জাফর আলম হেলালী (উটপাখি) ও আবু তাহের (ডালিম), ৩নং ওয়ার্ডে মোহাম্মদ আমিনুল ইসলাম মুকুল (উটপাখি) এবং বর্তমান কাউন্সিলর ভারপ্রাপ্ত মেয়র মো.মাহাবুবুর রহমান চৌধুরী (পাঞ্জাবী), ৪নং ওয়ার্ডে নুরুল আবছার (টিউব লাইট), আবদু গফ্‌ফার (টেবিল ল্যাম্প), এরশাদুজ্জামান (ফাইল কেবিনেট), মো. দিদারুল ইসলাম (উটপাখি), জুনায়েদ আহমদ (ব্ল্যাকবোর্ড), মিজানুল করিম (ডালিম), আবু খালিদ (পাঞ্জাবী) ও বর্তমান কাউন্সিলর সিরাজুল হক (পানির বোতল), ৫নং ওয়ার্ডে সাইফুল ইসলাম চৌধুরী (পাঞ্জাবী), সাহাব উদ্দিন (উটপাখি), গোলাম আরিফ লিটন (টেবিল ল্যাম্প) ও বর্তমান কাউন্সিলর ছালামত উল্লাহ বাবুল (ডালিম), ৬নং ওয়ার্ডে মো. ফেরদৌস চৌধুরী (ব্ল্যাকবোর্ড), বর্তমান কাউন্সিলর ওমর ছিদ্দিক লালু (টেবিল ল্যাম্প), ফাহাদ আলী (গাজর), নাছির উদ্দিন (উটপাখি), মোশারফ আজাদ মনছুর (পাঞ্জাবী), মো. শহীদুল্লাহ (ডালিম), শফিউল আলম (ফাইল কেবিনেট), শাহ আলম (ঢেঁড়শ), মনিরুল হক (টিউবলাইট) ও সুবদত্ত বড়ুয়া (পানির বোতল), ৭নং ওয়ার্ডে জাফর আলম (পাঞ্জাবী), মুুহাম্মদ রশিদ (উটপাখি), বর্তমান কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ (টেবিল ল্যাম্প) ও ফোরকান আহমেদ খোকন (ডালিম), ৮নং ওয়ার্ডে বেলাল হোসেন (পাঞ্জাবী), ডালিম কুমার বড়ুয়া (ব্ল্যাক বোর্ড), বর্তমান কাউন্সিলর রাজ বিহারী দাশ (উটপাখি), রাজিব পাল (ডালিম) ও মোহাম্মদ রফিকুল ইসলাম (টেবিল ল্যাম্প), ৯নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর মো. হেলাল উদ্দীন কবীর (উটপাখি), মোহাম্মদ শহীদুল্লাহ (টেবিল ল্যাম্প), আবু ওবায়েদ্দীন নাছের (ডালিম) ও মো. শওকত আলম (পাঞ্জাবী), ১০ নং ওয়ার্ডে সালা উদ্দিন (উটপাখি), কফিল উদ্দিন (টেবিল ল্যাম্প) ও বর্তমান কাউন্সিলর জাবেদ মো. কায়সার নোবেল (পাঞ্জাবী), ১১ নং ওয়ার্ডে আমীর হোসেন (উটপাখি), আবু শাহাদৎ মো. সায়েম (গাজর), মো. সেলিম রেজা (ব্ল্যাকবোর্ড), মো. শফিউল আলম (টেবিলল্যাম্প), নুর মোহাম্মদ (ডালিম), মোহাম্মদ জরিপ আলী (পানির বোতল), মো. হেলাল উদ্দীন (ব্রিজ) ও আহম্মদ হোসেন (পাঞ্জাবী) এবং ১২ নং ওয়ার্ডে আবুল মনছুর (ডালিম), নুরুল ইসলাম (ব্ল্যাকবোর্ড), কাজী মোরশেদ আহম্মদ বাবু (টেবিল ল্যাম্প), মো. জসিম উদ্দীন (উটপাখি) ও কাজী রাশেল আহমেদ (পাঞ্জাবী) প্রতীক বরাদ্দ পেয়েছেন ।

পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন বলেন, তফসিল অনুযায়ী আগামী ২৫ জুলাই ভোট গ্রহণ। এর মধ্যে শান্তি–শৃঙ্খলা ও আচরণবিধি রক্ষার্থে শহরে দুইজন ম্যাজিস্ট্রেট টহল দিচ্ছেন। তিনি জানান, কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ৮৩ হাজার ৭২৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছেন ৪৪ হাজার ৩৭৩ জন ও মহিলা ভোটার রয়েছেন ৩৯ হাজার ৩৫৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘কোনো অবস্থাতেই নির্বাচন বয়কট করবে না ঐক্যফ্রন্ট’

It's only fair to share...32700 অনলাইন ডেস্ক :: কোনো অবস্থাতেই নির্বাচন বয়কট করবে না ঐক্যফ্রন্ট, ...