ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের মধ্যে সংর্ঘষে ঘটনায় ১১জনের নামে মামলা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় বিশ্বকাপের ফুটবল খেলাকে কেন্দ্র করে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের দু’পক্ষের মধ্যে চুরিকাঘাতে দুইভাইসহ তিনজন আহত হওয়ার ঘটনায় থানায় ১৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার চকরিয়া থানায় মামলাটি করেছেন আহত যুবক হানিফের বাবা উপজেলার উপকূলীয় বদরখালীস্থ টুঠিয়াখালী এলাকার আনর আলী। মামলায় ১১জনের নাম উল্লেখ করে আরো ৩-৪জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

মামলার আর্জি সুত্রে জানাগেছে, গত ৩০জুন রাতে বিশ্বকাপের খেলা চলছিল আর্জেন্টিনা-ফ্রান্সের। খেলা দেখে ষ্টেশন থেকে বাড়ি ফেরার পথে আর্জেন্টিনা-ব্রাজিল সমর্থকদের মধ্যে খেলা নিয়ে তর্কে জড়িয়ে পড়েন ব্রাজিল সমর্থকদের সাথে। একপর্যায়ে আর্জেন্টিনা সমর্থক টুটিয়াখালী এলাকার কাদের মাঝির ছেলে মানিক, রুহুল কাদেরের ছেলে রাজিব ও হোছাইন বৈদ্যের ছেলে বাবুলসহ কয়েকজন হামলা চালিয়ে ছুরিকাঘাত করে ব্রাজিল সমর্থক ৩ যুবককে।

আহত যুবকরা হলেন, বদরখালীস্থ টুটিয়াখালী পাড়ার ৪নম্বর ওয়ার্ডের আনর আলী ছেলে মোহাম্মদ হানিফ (২০) খালকাচা পাড়া এলাকার আলী আজমের পুত্র মোহাম্মদ রুবেল (২৫) ও তার ছোট ভাই মোহাম্মদ সৈনিক (১৯)। ঘটনার পরপর স্থানীয়রা আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা হাসপাতালে নিয়ে যান। পরে আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বিশ্বকাপের ফুটবল খেলা নিয়ে চুরিকাঘাতে আহত যুবকের ঘটনা নিয়ে তার পরিবার থানায় লিখিত অভিযোগ দেন। যাছাই-বাছাই শেষে ঘটনাটির প্রাথমিক সত্যতা নিশ্চিত হয়ে এব্যাপারে মামলা নেয়া হয়েছে।

পাঠকের মতামত: