ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় ওয়ার্কার্স পার্টির নেতার বিরোদ্ধে চাঁদাবাজি মামলা দিয়ে হয়রানীর অভিযোগ

মনির আহমদ, চকরিয়া ::
চকরিয়ায় একটি চাঁদাবাজি মামলায় ওয়ার্কার্স পার্টির উপজেলা সম্পাদক ও জাতীয় কৃষক সমিতির জেলা সভাপতি খোরশেদ আলম (৫৫) সহ অনেক লোকজন ঘর ছাড়া হয়েছে বলে অভিযোগ উঠেছে। ্আজ বুধবার চকরিয়া থানায় ৯ জনের নাম উল্লেখ করে এ মামলাটি দায়ের করেন চকরিয়া পৌরসভার ২নং ওয়ার্ড়ের ফারুক মোহাম্মদ রুবেজ। তিনি চট্টগ্রামের রাঙ্গুনিয়া সর্কেলের এ এস পি জাহাঙ্গীর আলমের শ্যালক।অভিযোগ উঠেছে ভগ্নিপতির হস্তক্ষেপে এ মামলাটি রুজু করা হয়েছে। মামলার প্রধান আসামী মোঃ সাইফুদ্দিনকে মঙ্গলবার রাতে থানায় ডেকে নিয়ে গ্রেফতার দেখানো হয়েছে।

চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেছেন, কোন নিরীহ ব্যক্তি আসামী হয়ে থাকল তা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে আন্দোলনের কর্মসূচী দিবেন বলে জানিয়েছে।
চকরিয়া পৌরসভার ২ নং ওয়ার্ড়ের মৃত নুরুল আলমের ছেলে ফারুক মোহাম্মদ রুবেজ তার মামলার আর্জিতে উল্লেখ করেছেন, ৩ জুলাই উপজেলার বিএমচর ইউনিয়নের মোঃ সাইফুদ্দিনসহ আসামীরা তার কাছ থেকে ৩০ লাখ টাকা চাঁদা দাবী করেন। চাঁদা না দেয়ায় তার উপর হামলার কথাও আর্জিতে উল্লেখ করা হয়েছে।

রুবেজের নিকটাত্মীয় ও এলাকাবাসি জানায়, এদিন এ ধরণের কোন ঘটনা ঘটেনি। শুধু বোনের জামাই এ এস পি সার্কেল জাহাঙ্গীর আলমের প্রভাব খাটিয়ে ও তার হস্তক্ষেপে এ মামলাটি রুজু হয়েছে। মামলার আসামী চকরিয়া উপজেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক ও কক্সবাজার জেলা জাতীয় কৃষক সমিতির সভাপতি খোরশেদ আলম জানান, শুনেছি বাদী ফারুক মোহাম্মদ রুবেজ ও ১নং বিবাদী মোঃ সাইফুদ্দিন পরস্পর নিকটাত্মীয়। খোরশেদ আলম জানান,”ওই মামলার বাদী বিবাদী কাউকে চিনেন না, তাদের সাথে আমার দূরতম সম্পর্কও নেই, তারপরও অজ্ঞাত কারণে আমাকে ওই মামলায় আসামী করা হয়েছে।

আটক সাইফুদ্দিনের স্ত্রী জয়নব আরা জানান, রুবেজ তার আপন মামাত ভাই, তাদের সম্পত্তি আত্মসাত করার উদ্দেশ্যে তার বোনের জামাই এ এস পি জাহাঙ্গীর আলমের প্রভাব খাটিয়ে এই মিথ্যা মামলাটি রুজু করেছেন। এদিকে খোরশেদ আলমকে ওই মামলায় আসামী করায় জাতীয় কৃষক সমিতির কেন্দ্রীয় সহ সভাপতি ও ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি হাজী বশিরুল আলম নিন্দা জানিয়ে বলেছেন, ওই মিথ্যা মামলাটি প্রত্যাহার করা না হলে আমরা আন্দোলনের কর্মসূচী দেব। এভাবে চাঁদাবাজি মামলা দিয়ে নিরীহ মানুষ হয়রানি করার ঘটনায় এলাকায় ক্ষোভের সঞ্চার ও উত্তেজনা দেখা দিয়েছে।

পাঠকের মতামত: