ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

চকরিয়া পৌরসভা নির্বাচন: নৌকা-ধানেরশীষ চূড়ান্ত, স্বতন্ত্র প্রার্থী সাঈদী

sssইমাম খাইর, কক্সবাজার  :::
চকরিয়া পৌরসভা নির্বাচনে বড় দুইদলের মেয়র প্রার্থী চূড়ান্ত হয়েছে। আওয়ামীলীগ থেকে নৌকা প্রতিকে মেয়র পদে মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক আলমগীর চৌধুরী।

জেলা আওয়ামীলীগের মনোনয়ন বোর্ড থেকে পাঠানো ৫ জনের তালিকা থেকেই আলমগীর চৌধুরীকে নৌকা প্রতিকের একক মেয়র প্রার্থী হিসেবে চুড়ান্ত করে আওয়ামীলীগের কেন্দ্রীয় মনোনয়নবোর্ড।

অপরদিকে বিএনপির টিকিট নিয়ে ধানের শীষ প্রতীকের চূড়ান্ত হয়েছেন বর্তমান মেয়র ও প্যের বিএনপির সভাপতি নুরুল ইসলাম হায়দার।

এ দিকে আওয়ামীলীগের গতবারের হেভিয়েট প্রার্থী চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও কক্সবাজার ট্রাক মিনিট্রাক শ্রমিক ইউনিয়ন সভাপতি ফজলুল করিম সাঈদী নাগরিক কমিটির ব্যানারে মেয়র পদে নির্বাচন করেছেন।

দলীয় মনোয়ন নিতে অনেক চেষ্টা-তদবির করেও ব্যর্থ হয়ে অবশেষে ১৭ ফেব্রুয়ারী মনোনয়নপত্র সংগ্রহ করে নিজের প্রার্থীতা ঘোষণা দেন সাঈদী। ফলে চকরিয়া পৌরসভায় এবারের নির্বাচনে ত্রিমুখী লড়াইয়ে সম্ভাবনা দেখা দিয়েছে বলে জানান বিশ্লেষকরা।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: সাখাওয়াত হোসেন জানিয়েছেন, ১৭ফেব্রুয়ারী পযর্ন্ত মেয়র পদে ৫জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১৭জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৫৪ জনসহ মোট ৭৬ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। নির্বাচন কমিশন ঘোষিত তপশিল অনুযায়ী ২০মার্চ ২য় দফায় চকরিয়া পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

পাঠকের মতামত: