ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বান্দরবানে ভারতীয় নাগরিক সহ আটক ৪

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

বান্দরবানের রুমা উপজেলায় দুইজন ভারতীয় নাগরিক সহ ৪ জনকে আটক করা হয়েছে। বুধবার রাতে রুমা বাজার থেকে তাদের আটক করে আইন শৃঙ্খলা বাহিনী।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবান জেলার রুমা উপজেলার বাজার এলাকা থেকে সেনাবাহিনীর টহল দলের সদস্যরা সন্দেহজনক ঘোরাঘুরির সময় ভারতীয় নাগরিকসহ ৩ জনকে এবং গ্যালেঙ্গা ইউনিয়ন থেকে আরেক জনকে আটক করে। এদের মধ্যে দুইজন ভারতের মিজোরামের, একজন রাঙ্গামাটি এবং অন্যজন রুমার গ্যালেঙ্গার বাসিন্দার।

এসময় তাদের কাছ থেকে ৪৫ হাজার টাকা, ৩টি মোবাইল এবং ২৫টি মোবাইল চার্জার জব্দ করা হয়। আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ এদের পুলিশের কাছে সোপর্দ করে সেনাবাহিনী।

এরা হলেন, ভারতের মিজোরামের বাসিন্দা রতন ময় চাকমা (১৮), প্রিয় বিকাশ চাকমা (১৯) এবং রাঙ্গামাটির পূর্ণ কুমার তংচংঙ্গা (৩৬)। রুমা গ্যালাঙ্গ ইউনিয়ন থেকে শৈহ্লা মং নামে এএলপির এক সোর্চকে আটক করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রুমা থানা পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ ডালিম জানান, রুমা বাজার থেকে দুইজন ভারতীয়সহ ৪ জনকে সেনাবাহিনী আটক করে। পরে তাদের পুলিশের কাছে হস্তান্তর করেছে। এদের মধ্যে ভারতীয় দুইজনের বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ আইনে এবং বাংলাদেশী দুইজনের বিরুদ্ধে চাঁদাবাজির পৃথক দুটি মামলা করা হয়েছে।

পাঠকের মতামত: