ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় আটক চোর থানা হাজতে থাকলে ও পুলিশের লুকোচুরি…

চকরিয়া প্রতিনিধি ::
চকরিয়ার বুড়িপুকুরে অনসার-ভিডিপি লিডার কৃষক ছৈয়দ আমিনের বাড়ীতে চুরি করতে গিয়ে হাতেনাতে আটক হয়েছে কুখ্যাত জেল ফেরত নুর মোহাম্মদ মনিক্যা(৫২)। উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের সওদাগর ঘোনা গ্রামের মৃত মোং পেটান এর পুত্র মোহাম্মদ মনিক্যা চোরা। আটক ব্যক্তি ইতিপুর্বে জোড়া হত্যা, ডাকাতি সহ দুই ডজন মামলায় ১৫ বছরেরও অধিক সময় ধরে সাজা ও হাজত বাস করে জামিনে রয়েছে। গতরাত রাত দেড় টায়  কৃষকের গরুর গোয়াল থেকে তাকে আটক করে চকরিয়া থানা পুলিশের হাতে সোপর্দ করেছে।
আটক মনিক্যা থানা হাজতে থাকলে ও পুলিশের পক্ষ থেকে অস্বিকার করেছেন। এদিকে গৃহকর্তা ছৈয়দুল আমিন মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছে।
সরেজমিনে অনসার-ভিডিপি লিডার ও কৃষক ছৈয়দুল আমিন (৩৯) জানান, চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বুড়িপুকুর মাতামুহুরী নদীর পাড়ের বাসিন্দা তিনি। কৃষি উর্বর এলাকার বাসিন্দা হবার সুবাদে  আনসার-ভিডিপি’র চাকুরীর পাশাপাশি কৃষি কাজ করে জীবিকা নির্বাহে গরু পালন করেন। ছোট বড় ৯ টি গরু রয়েছে তাদের। বিগত দেড় বছর আগে ৮০/৯০ হাজার টাকা মুল্যের একটি গাভী চুরি হয়। তারপর থেকে গরুর গোয়ালের কাছাকাছি ঘুমান তিনি। যাতে রাতভর গরুর ভালমন্দ দেখভাল করতে পারেন। প্রতিদিনের মত রাতে ঘুমিয়ে যাবার পর রাত দেড়টার সময় গোয়ালে গরুর নড়াচড়া শুনে ঘুম ভেঙ্গে গেলে আমিনের স্ত্রী জওশন আরা (৩৫) তাড়াতাড়ি উঠে বাড়ীর দরজা খুলে দেখতেই এক অজ্ঞাতনামা দুষ্কৃতকারী তার মুখে সজোরে ঘুষি মারলে বাম চোখের নীচে অাঘাত পেয়ে চিৎকার দিয়ে মাটিতে লুটিয়ে পড়েন। তার চিৎকারে স্বামী সহ পরিবারের সদস্যরা দ্রুত চেতন হয়ে বাড়ী সংলগ্ন গোয়ালে অজ্ঞাত নামা ২ জন লোক দেখতে পান। কৃষক দ্রুত গোয়ালের দিকে যেতেই অজ্ঞাত নামা একজন লাটি দিয়ে বেশ কয়েকটি আঘাত করে পালিয়ে যেতেই আহত কৃষক আমিন একজনকে ঝাপটে ধরেন। অনেক ধস্তাধস্তির পর একজন পালালেও অপর একজনকে ধরে রাখতে সক্ষম হন তিনি। এরই মধ্যে পাড়ার লোকজন জড়ো হলে দেখতে পান ধৃত ব্যক্তি একই ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের সওদাগরঘোনা এলাকার কুখ্যাত ডাকাত সর্দার জেল ফেরত মনিক্যা ডাকাত। আটক ব্যক্তি ইতিপুর্বে জোড়া হত্যা, ডাকাতি সহ দুই ডজন মামলায় ১৫ বছরের ও অধিক সময় ধরে সাজা ও হাজত বাস করে জামিনে রয়েছে। রাত দেড় টায় গরুর গোয়াল থেকে গরু চুরির উদ্দেশ্যে আসে বলে স্বীকার করে। পুরনো দাগী ডাকাত দেখে ভয় পেয়ে যায় তারা। অজানা বিপদাশঙ্কে দ্রুত স্থানীয় চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জসিম উদ্দিন বিএ, স্থানীয় ইউপি সদস্য রেজাউল করিম, আনসার-ভিডিপি কর্মকর্তা সাইফুন্নাহার কে বিষয়টি অভিহিত করে সাহায্য চান। স্থানীয় চেয়ারম্যান জসিম উদ্দিন পরিষদের চৌকিদার আব্দুল জলিল কে পাঠিয়ে ধৃত গরুচোর মনিক্যাকে তার নিয়ন্ত্রনে নিয়ে চকরিয়া থানায় খবর দেন। রাত ৪ টায় চকরিয়া থানার এসআই অপু বড়ুয়ার নেতৃত্বে একদল পুলিশ চৌকিদার ও গৃহস্থের হাত থেকে ধৃত মনিক্যা ডাকাতকে নিজেদের জিম্মায় নিয়ে থানায় নিয়ে আসেন।
    এদিকে চকরিয়া থানা হাজতে আসামীকে দেখা গেলেও এসআই অপু বড়ুয়ার কাছে জানতে চাইলে আসামী মনিক্যাকে আনার কথা অস্বিকার করেছেন।  ধৃত চোরকে নিয়ে পুলিশের লুকোচোরিতে রহস্য দেখা দিয়েছে।

পাঠকের মতামত: