ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজারে রেডক্রিসেন্টর তিন কর্মকর্তার বিরুদ্ধে লিফলেট বিলি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ রেডক্রিসেন্টর তিন কর্মকর্তার অপকর্মের ফিরিস্তি তুলে ধরে লিফলেট বিলির ঘটনাকে কেন্দ্র করে কক্সবাজারে তোলপাড় শুরু হয়েছে। গত ২দিন ধরে শহরের বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস, আদালত এলাকা, বাজার ও রাস্তাঘাটে কিছু অচেনা ব্যক্তি এসব লিফলেট বিলি করছে। এ নিয়ে জেলাবাসির মধ্যে নানা প্রশ্ন দেখা দিয়েছে। কক্সবাজার রেডক্রিসেন্টর কর্মকর্তা নাজমুল আজম খান, একরাম এলাহী ও সেলিম আহমদের নেতৃত্বে একটি সিন্ডিকেট দীর্ঘদিন তাদের ‘স্বার্থের’ পক্ষে কাজ করছে মর্মে ওই লিফলেটে লেখা হয়েছে। ‘নাজমুল-একরাম চক্র থেকে কক্সবাজার রেডক্রিসেন্টকে রক্ষা করুন’ শ্লোগানে লিখিত লিফলেট বিলিতে রেডক্রিসেন্টর মতো প্রসিদ্ধ সেবাধর্মী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের অপকর্মের খবরে লোকজন ক্ষুব্ধ হয়েছেন। রেডক্রিসেন্টর দুর্নীতিবাজ কর্মকর্তাদের বিরুদ্ধে প্রকাশ হওয়া লিফলেট খুব আগ্রহ নিয়ে স্থানীয়দের পড়তে দেখা গেছে।

জানা গেছে, দীর্ঘ দিন ধরে কৌশলে রেডক্রিসেন্ট সোসাইটিকে ব্যবহার করে তারা নিয়োগ বাণিজ্য, ত্রাণ সামগ্রী বিক্রি, ত্রাণের টাকা আত্মসাৎ, চাকুরির প্রলোভন দিয়ে নানা কুকীর্তি চালিয়ে আসছে বলে অভিযোগ রয়েছে। আর্থিক সুবিধা নিয়ে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গী সংশ্লিষ্ট সংগঠনের ত্রাণ রেডক্রিসেন্টের মাধ্যমে রোহিঙ্গা ক্যাম্পে বিতরণ করে দিয়েছে বলে একরাম এলাহী ও সেলিম আহমদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। উখিয়ার পালংগার্ডেনে রাখা রেড ক্রিসেন্টের কোটি টাকার মালামাল এই সিন্ডিকেট আত্মসাৎ করেছে বলে অভিযোগ উঠেছে। অনিয়ম-দুর্নীতির অপরাধে নাজমুল আজম খান ও একরাম এলাহীর বিরুদ্ধে দুদকে মামলা তদন্তাধীন রয়েছে।

কক্সবাজার সচেতন জনগণ এবং কক্সবাজার রেডক্রিসেন্ট আজীবন সদস্য নামে বিলি হওয়া লিফলেটে নাজমুল-একরাম সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে আহ্বান জানিয়ে বলা হয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা না দিলে কক্সবাজারে রেডক্রিসেন্টের সুনাম ক্ষুন্ন হবে। এটার কোনো ভিত্তি নেই দাবী করে অভিযুক্ত সেলিম আহমদ বলেন, একটি মহল ষড়যন্ত্রমূলকভাবে এই লিফলেট বিতরণ করছে।

পাঠকের মতামত: