ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সড়ক নাকি ড্রেন বোঝা দায়

ইমাম খাইর, কক্সবাজার :
কক্সবাজার পৌরসভার অন্যতম ভিআইপি এলাকা টেকপাড়া। কিন্তু এই এলাকার প্রায় সড়ক উপসড়কের বেহাল অবস্থা। দীর্ঘ দিন ধরে নেই কোন উন্নয়নের ছোঁয়া। সামান্য বৃষ্টিতে ড্রেনের পানি সড়কে চলাচল করে। বিশেষ করে রাখাইন বুড্ডিস্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের পেছনের কাজী নজরুল ইসলাম সড়কের মারাতœক অবস্থা। রাস্তার উপরে সারা বছর জমে থাকে আবর্জনা। চারিদিকে ছড়াচ্ছে পঁচা বাসি গন্ধ। দিনের বেলায় মশা মাছি ভনভন করে। সড়কের উপর স্তুপ হয়ে থাকা আবর্জনার কারণে সড়ক চেনা দায় হয়ে গেছে।
কক্সবাজার বায়তুশ শরফ জব্বারিয়া একাডেমীর শিক্ষিকা ও স্থানীয় বাসিন্দা মাথন সিং জানান, রাস্তায় ময়লা পানি জমে থাকায় চলাচল করা যায়না। বাচ্চাদের স্কুলে যাওয়া দায়। সামান্য বৃষ্টি হলে ময়লা পানি ফুলে ঘরে ঢুকে যায়। পঁচা গন্ধে ঘরে বসে থাকা যায়না।
অংচরি নামের আরেক ভুক্তভোগী জানায়, কাজি নজরুল ইসলাম সড়কটি অনেক দিনের পুরনো। দুঃখজনক হলেও সত্য, এই সড়কটি আদৌ সড়ক নাকি ড্রেন, তা বোঝা যাচ্ছেনা। সড়কের পাশে যে ড্রেনটি আছে তার ময়লাক্ত পানি রাস্তায় চলাচল করছে। ড্রেন ও রাস্তা সংস্কারের কোন পদক্ষেপ নেই। স্থানীয় কাউন্সিলরকে বেশ কয়েকবার বলা হয়েছে। কোন ব্যবস্থা না নেয়ায় এলাকাবাসীকে মারাতœক দুর্ভোগ পেহাতে হচ্ছে।
এ বিষয়ে ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলামের কাছে জানতে চাইলে বলেন, ‘আপনার মতো আমিও ওই রাস্তা নিয়ে কষ্টে আছি। এ বিষয়ে মেয়রকে বলেন।’ পৌরসভার মেয়র (ভারপ্রাপ্ত) মাহবুবুর রহমানকে অফিসে গিয়ে পাওয়া যায়নি। ফোন করলে রিসিভ না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

পাঠকের মতামত: