ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

লামায় যুবককে জিম্মি করে টাকা ছিনতাই

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

বান্দরবানের লামায় মো. মোর্শেদ (২২) নামে এক যুবককে দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে টাকা ছিনতাই ও ছুরিকাঘাত করার অভিযোগ উঠেছে। সে উপজেলার সদর ইউনিয়নের মেওলারচর এলাকায় নুরুল ইসলামের ছেলে। শনিবার (২৮ এপ্রিল) রাত ৩টায় ৪ জনের একটি গ্রুপ বসতবাড়িতে এই হামলা করে বলে জানায় মোর্শেদ।

আহত মোর্শেদের পিতা নুরুল ইসলাম বলেন, রাত ১টার দিকে ৪ জনের একটি সন্ত্রাসী গ্রুপ বাড়িতে হামলা চালায়। আমার ছেলে মোর্শেদ বারান্দায় থাকত। সেখানে সন্ত্রাসীরা তাকে চেপে ধরে তামাক বিক্রিত ৯০ হাজার টাকা নিয়ে ফেলে এবং তাকে ছুরি দিয়ে বাম হাতে আঘাত করলে চারটি জায়গায় কেটে যায়। সন্ত্রাসীরা তাকে মেরে অজ্ঞান করে ফেলে যায়। আমরা ঘরের ভিতরে থাকায় কিছু বলতে পারিনি। রাত ৩টায় বিষয়টি জানতে পারি। ভোরে আমরা ছেলেকে মুমূর্ষ অবস্থায় লামা সরকারী হাসপাতালে ভর্তি করি। সকালে আমরা বাড়ির পাশে সন্ত্রাসীদের ব্যবহৃত তিনটি মুখোশ ও ১টি ছুরি পাই।

আহত মোর্শেদ লামা হাসপাতালে প্রতিবেদককে জানায়, আমি ছিনতাইকারী ৪ জনের মধ্যে ১ জনকে চিনতে পেরেছি।

তবে এই ঘটনায় নাম প্রকাশ না করা সত্ত্বে এলাকার কয়েকজন বলেন, বিষয়টি আমাদের কাছে পরিকল্পিত মনে হচ্ছে। মেওলারচর এলাকাটি ঘন জনবসতি পূর্ণ এলাকা। সেখানে এই ধরনের ছিনতাই ঘটনা করে নির্বিঘেœ কেউ ফিরে যাওয়ার সুযোগ নেই।

স্থানীয় ইউপি মেম্বার আব্দুর রহমান মনু বলেন, রাতে আমি তাকে দেখতে যাই। ঘটনার বর্ণনার সাথে আঘাতের চিহ্নের মিল খুঁজে পাইনি। বিষয়টা আমার কাছে খটকা মনে হয়েছে।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, আমি হাসপাতালে গিয়ে আহত মোর্শেদ কে দেখি। বিষয়টি পুলিশ নিবিড় পর্যবেক্ষণ করছে।

পাঠকের মতামত: