Home » জাতীয় » মার্কিন প্রতিবেদন মনগড়া: তথ্যমন্ত্রী

মার্কিন প্রতিবেদন মনগড়া: তথ্যমন্ত্রী

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

পিবিডি : বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের প্রকাশিত প্রতিবেদনকে মনগড়া ও ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। প্রতিবেদনের ক্ষেত্রে সরকারের ভাষ্য না নেয়া কূটনৈতিক শিষ্টাচারবহির্ভূত কাজ বলে মন্তব্য করে তিনি তা প্রত্যাখান করেন ।

রোববার(২২এপ্রিল)সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ওই প্রতিবেদনের বিষয়ে আনুষ্ঠানিকভাবে সরকারের অবস্থান তুলে ধরেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, একটা দেশের রাজনৈতিক, সামাজিক ও আর্থিক বিষয়ে প্রতিবেদন প্রকাশ করার ক্ষেত্রে ওই দেশের সরকারের ভাষ্য না নেয়া কূটনৈতিক শিষ্টাচারবহির্ভূত কাজ। আমরা এ প্রতিবেদন সম্পূর্ণ প্রত্যাখ্যান করছি।

প্রতিবেদনে ‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের’ বিষয়ে মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্র (আসক) এবং অধিকার’র তথ্যগত ‘অমিল’ নিয়েও প্রশ্ন তোলেন হাসানুল হক ইনু।

বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনায় কাউকে দায়মুক্তি দেয়ার বিষয় বাংলাদেশের আইনে নেই জানিয়ে তিনি বলেন, গুম-খুনের কিছু ঘটনা ঘটেছে, যার বিচার চলছে। মানবাধিকার সংগঠন অধিকার’র বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, তারা হেফাজতের তাণ্ডবের সময় মিথ্যা প্রতিবেদন প্রকাশ করে।

উল্লেখ্য, বিশ্বের প্রায় ২০০টি দেশের ২০১৭ সালের মানবাধিকার পরিস্থিতি নিয়ে স্থানীয় সময় শুক্রবার(২০ এপ্রিল) প্রতিবেদনটি উপস্থাপন করেন যুক্তরাষ্ট্রের ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী জন সুলিভান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সেন্ট মার্টিন যাওয়ার আগে জাতীয় পরিচয়পত্র দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে

It's only fair to share...41000নিউজ ডেস্ক :: আগামী মার্চ মাস থেকে সেন্ট মার্টিন দ্বীপে পর্যটকদের ...

error: Content is protected !!