Home » চকরিয়া » চকরিয়ায় হামলার মামলায় আসামি কারাগারে অপর আসামির নামে গ্রেপ্তারী পরোয়ানা জারি

চকরিয়ায় হামলার মামলায় আসামি কারাগারে অপর আসামির নামে গ্রেপ্তারী পরোয়ানা জারি

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া পৌরশহরের ২নং ওয়ার্ডের নিরিবিলি আবাসিক এলাকায় হামলা চালিয়ে কোটি টাকা মূল্যের জমি দখল ও উল্টো মালিকদের উপর হামলার ঘটনায় দায়েরকৃত মামলার আসামী মিজানুর রহমানকে (৩৫) কারাগারে প্রেরণ করেছে আদালত। গতকাল রবিবার সকালে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলায় হাজিরা দিতে গেলে বাদী পক্ষের আবেদনের প্রেক্ষিতে আদালত জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। একই সাথে আদালত মামলার অপর আসামী আতিক হাসান খোকনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেছেন।

মামলা বিবরণে জানা যায়, চকরিয়া পৌরশহরের ২নং ওয়ার্ডের নিরিবিলি আবাসিক এলাকায় মরহুম মো.জাহাঙ্গীর কবিরের মালিকানাধীন কোটি টাকার জমি সম্প্রতি সময়ে জবর করে নেয় ঘনশ্যাম বাজার এলাকার মিজানুর রহমান, পারভেজ উদ্দিন,আতিক হাসান খোকন, ওমর ফারুক সহ সহযোগিদের নেতৃত্বে ২০-২৫ জনের একটিদল। এ সময় বাঁধা দিতে গেলে হামলাকারীদের মারধরে জমি মালিক জাহাঙ্গীর কবিরের স্ত্রী রোকেয়া বেগম, তার ছেলে আরফাতুল ইসলাম, জুনাইদুল ইসলাম, মেয়ে জন্নাতুল বকেয়া শেফা ও জন্নাতুল ফেরদৌসি শিউলীসহ বাড়ির লোকজন গুরুতর আহত হয়। হামলার সময় তাদের বাড়ি থেকে নগদ টাকা ও স্বর্ণালংকারসহ লাখ টাকার মালামালও লুটের ঘটনা ঘটে। এ ঘটনায় আক্রান্ত পরিবারের গৃহকর্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে চকরিয়া থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার ধার্য তারিখ ছিল গতকাল রোববার ১৫ এপ্রিল।

বাদী পক্ষের আইনজীবি এডভোকেট আবু ছালেহ বলেন, রোকেয়া বেগমের মামলার আসামীরা গতকাল চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজিরা দিতে গেলে বাদি পক্ষের আইনজীবিরা জামিনের রিরোধিতা করেন। এ সময় আদালত মামলার আসামী মিজানুর রহমানের জামিন বাতিল করে তাকে কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন। এছাড়া মামলার অপর আসামী আতিক হাসান খোকন আদালতে উপস্থিত না থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন আদালত।

বাদি রোকেয়া বেগমের ছেলে মো. জুনাইদুল ইসলাম আরমান বলেন নিরিবিলি আবাসিক এলাকায় তাদের পৈত্রিকসূত্রে প্রাপ্ত ১ একর ৯৬ শতক জমি রয়েছে। ওই জমির একাংশে তাদের বসতঘরও রয়েছে। কিছু অংশ নাল রয়েছে। ওই নাল জমিটুকু জবর দখলের জন্য এলাকার একটি কুচক্রী মহল গত বছর থেকে অপতৎপরতা শুরু করে। তারা গত বছরের ৬ মে ওই কুচক্রি মহলটি তাদের উপর সশ¯্র হামলা চালায়। এতে তার মা রোকেয়া বেগমসহ তার ভাই বোনেরা গুরুতর আহত হয়। এসময় সন্ত্রাসীরা বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটায়। ##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘উচ্চ আদালতের নির্দেশনা বাস্তাবায়ন করলে কক্সবাজারের পাহাড়গুলো সংরক্ষণ হবে’

It's only fair to share...20500নিজস্ব প্রতিবেদক : উচ্চ আদালতের নির্দেশনা ও রায় সংশ্লিস্ট প্রশাসন বাস্তাবায়ন ...