ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পবিত্র কোরআন শরীফ যারা আগুনে পুড়িয়ে দিয়েছে তাঁরা ইসলামের শত্রু: মানবতার শত্রু -চকরিয়া হারবাংয়ে মাহফিলে ফজলুল করিম সাঈদী

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের উত্তর হারবাংস্থ কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন চৌধুরী জসিম ফিলিং স্টেশন প্রাঙ্গনে পরিবহন মালিক ড্রাইভারদের যৌথ উদ্যোগে বুধবার ৪ এপ্রিল রাতে তাফসীরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আবুল কালাম কোম্পানীর সভাপতিত্বে অনুষ্ঠিত তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান বক্তা ছিলেন হাফেজ মাওলানা মুফতি সাঈদ আহমেদ। এছাড়াও মাহফিলে দেশবরণ্য আলেম ওলামগন আলোচনা করেন। এতে অংশ নেন স্থানীয় সর্বস্তরের জনসাধারণ, ধর্মপ্রাণ মুসল্লী ও আয়োজক কমিটির সদস্যরা।
মাহফিল পরিচালনা কমিটির ফরিদুল আলম কোম্পানীর সঞ্চালনায় অনুষ্ঠিত তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি, কক্সবাজার জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলহাজ ফজলুল করিম সাঈদী।
তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান অতিথি আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, পবিত্র ইসলাম ধর্মের অপব্যাখা দিয়ে একটি অপশক্তি বাংলাদেশে অপরাজনীতি তৈরী করতে চেষ্ঠা করেছিলো। তাঁরা তরুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে নানাভাবে প্রল্পুদ্ধ করে সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো ঘটনায় জড়িয়ে দেয়। অনেক তরুন না বুঝে বিপদগামী হয়েছে। আবারও অনেকে নিজেদের ভুল বুঝতে পেরে এসব অনৈতিক কর্মকান্ড থেকে ফিরে এসেছে। তিনি বলেন, রাজনৈতিক ওই অপশক্তি জঙ্গিবাদের তৎপরতা তৈরী করে দেশে অরাজকতা সৃষ্টি করতে চাইলেও তাঁরা সফল হতে পারেনি। সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনার বিচক্ষন নেতৃত্বে সরকারের আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর প্রতিরোধের মুখে তা ভন্ডুল হয়ে যায়। ইতোমধ্যে সরকার বাংলাদেশকে জঙ্গিবাদের বিষদাঁদ বিন্যাস করে দিয়েছে।
আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, বর্তমান সরকারকে ক্ষমতা থেকে উৎখাত করতে তাঁরা সেইদিন বায়তুল মোকারমে পবিত্র কোরান শরীফে আগুন দিয়েছে। দেশের কোটি কোটি ধর্মপ্রাণ মানুষ তা দেখেছে। ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। এখানে কোন ধরণের সংঘাত নেই। যারা পবিত্র কোরানে যারা আগুন দেয় তাঁরা ইসলামের শত্রু, মানবতার শত্রু। আগামী নির্বাচনে তাদেরকে বয়কট করতে হবে। তাই দেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে ও পবিত্র ইসলাম ধর্মের সুরক্ষা নিশ্চিত করতে আগামী নির্বাচনে আওয়ামীলীগকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। জননেত্রী শেখ হাসিনাকে দেশের প্রধানমন্ত্রী করতে হবে। ##
এম.জিয়াবুল হক

পাঠকের মতামত: