ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে মানিক চৌধুরী সভাপতি নির্বাচিত

সালাম কাকলী: সাগরদ্বীপ মহেশখালী উপজেলার নদীও সাগর ঘেরা মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের দাতা মরহুম আলহাজ্ব আবুল হোছাইন চৌধুরীর পুত্র একরাম উল্লাহ চৌধুরী মানিক উক্ত বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি সভাপতি নির্বাচিত হওয়ায় শিক্ষক, অভিভাবকসহ সকলস্তরের লোক জনের মাঝে চলছে আনন্দের বন্যা।

মাতারবাড়ী সিকদার পাড়ার বাসিন্দা ও সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আবুল হোছাইন চৌধুরী তার বড় ভাই সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব ছিদ্দিক আহামদ চৌধুরীর যৌথ পরামর্শে এলাকার শিক্ষা ব্যবস্থা উন্নয়নে মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় নামের একটি হাইস্কুল নির্মাণের জন্য সিন্ধান্ত হয়ে নতুন বাজার এলাকায় এক খন্ড জমি দান করেন সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আবুল হোছাইন চৌধুরী।

আবুল হোছাইন চৌধুরীর দান করা জমিতে মাতারবাড়ী বাসিকে সাথে নিয়ে একটি স্কুল ঘর নির্মাণ করেন সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব ছিদ্দিক আহামদ চৌধুরীর অর্থায়নে। খেটে খাওয়া ও যোগাযোগ বিছিন্ন অত্র এলাকার ছেলে-মেয়েরা এ প্রতিষ্ঠান থেকে শিক্ষা লাভ করে বর্তমানে সচিব পর্যায়ে পযর্ন্ত রয়েছে। বলতে গেলে মাতারবাড়ীতে শিক্ষার অগ্রসর হওয়ার এক মাত্র অবদান আলহাজ্ব আবুল হোছাইন চৌধুরী ও আলহাজ্ব ছিদ্দিক আহামদ চৌধুরীর। মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন নিয়ম অনুযায়ী বরাবরই হয়ে আসছে।

সর্ব শেষ চলতি সালের ২৫ মার্চ উক্ত বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে জসিম উদ্দিন, আলহাজ্ব বদর উদ্দিন, আলহাজ্ব বশির মেম্বার ও আবদুল কাদের সিকদার অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হয়েছেন। অভিভাবক প্রতিনিধি-৪ জন, শিক্ষক প্রতিনিধি-৩জন, অভিভাবিকা প্রতিনিধি-১ জন ও দাতা সদস্য ১জনসহ ৯জন সদস্যের মতামতের ভিত্তিত্বে প্রিজাইডিং অফিসার মহেশখালী উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার ফজলুল করিম অত্র বিদ্যালয়ের দাতা মরহুম আলহাজ্ব আবুল হোছাইন চৌধুরীর পুত্র বিশিষ্ট ঠিকাদার একরাম উল্লাহ চৌধুরী মানিককে সভাপতি ঘোষণা করেন। এতে উপস্থিত সকলেই হাততালি দিয়ে সভাপতি একরাম উল্লাহ মানিক চৌধুরীকে অভিনন্দন জানান। এ সময় উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: রেজা খাঁন, মাতারবাড়ী ইউপি চেয়ারম্যানও অত্র বিদ্যালয়ের শিক্ষক মোহাম্মদ উল্লাহ, কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও বিদ্যালয়ের শিক্ষক রুহুল আমিন, জেলা পরিষদের সদস্যাও এ বিদ্যালয়ের শিক্ষিকা মশরফা জন্নাত, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস.এম আবু হায়দার, সহ-সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আবদু রহিম বিএসহ এলাকার শতাধিক গন্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। নির্বাচিত সভাপতি একরাম উল্লাহ চৌধুরী মানিক উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়কে আরো উন্নয়নে জন্য সবাইকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দিনও সাধারণ সম্পাদক এস.এম আবু হায়দারের সার্বিক সহযোগিতা কামনা করেন।

পাঠকের মতামত: