ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়া মাদ্রাসা ও এতিমখানার সভায় কুতুব উদ্দিন কুরআন গোটা মানবজাতির মুক্তির পথ প্রদর্শক

বায়তুশ শরফের পীর ছাহেব বাহ্রুল উলুম আল্লামা শাহ্ মোহাম্মদ কুতুব উদ্দিন বলেন, আল্লাহপাক মানব জাতিকে অন্ধকার থেকে আলোর পথে পরিচালিত করার জন্য আল কুরআন অবতরণ করেছেন। সমাজের সর্বত্র আল কুরআনের শিক্ষা ব্যাপকভাবে ছড়িয়ে দিতে পারলে গোটা সমাজ আলোকিত হয়ে উঠবে। তিনি জীবনের সকল ক্ষেত্রে রাসুলুল্লাহ (সা.)’র পথ অনুসরণ করার জন্য সকলের প্রতি আহবান জানান। সম্প্রতি চকরিয়া উপজেলাধীন জয়নাল আবেদীন মহিউচ্ছুন্নাহ্ দাখিল মাদ্রাসা, সিকদারপাড়া ছলিমুল উলুম এতিমখানা ও হেফজখানা এবং হযরত খদিজাতুল কোবরা (রা.) বালিকা এতিমখানার যৌথ উদ্যোগে আয়োজিত বার্ষিক সভা ও ইছালে ছওয়াব মাহফিলের চতুর্থ অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত মত প্রকাশ করেন।
অধ্যক্ষ মাওলানা নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে শিল্পপতি খাদেম রাসূল ভূঁঞা, মাওলানা ছলাহ উদ্দিন মুহাম্মদ বেলাল ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল বিশেষ অতিথি ছিলেন। মাহফিলের শুরুতে বার্ষিক রিপোর্ট পাঠ করেন মাদ্রাসা এবং এতিমখানার প্রতিষ্ঠাতা মোহাম্মদ আমান উল্লাহ।
মাদ্রাসার সভাপতি মনোয়ারা বেগমের সভাপতিত্বে সকালে অনুষ্ঠিত প্রথম অধিবেশনে কক্সবাজার জেলা পরিষদের সদস্য কমরু উদ্দিন আহমদ প্রধান অতিথি এবং বড় মহেশখালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ শহীদ উল্লাহ, চকরিয়া সমিতি চট্টগ্রামের সাধারণ সম্পাদক এম হামিদ হোসাইন ও শিল্পপতি হাসানুল আবেদীন চৌধুরী (শুভ) বিশেষ অতিথি ছিলেন। প্রথম অধিবেশনে কক্সবাজার জেলা পরিষদের সদস্য কমরু উদ্দিন আহমদ কক্সবাজার জেলা পরিষদের পক্ষ হতে পঞ্চাশ হাজার টাকা অনুদান ঘোষণা করেন এবং হাফেজ আমান উল্লাহ ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় মাদ্রাসা এবং এতিমখানার ছাত্র–ছাত্রী ও শিক্ষকদের মাঝে ১৭৪ টি পুরস্কার বিতরণ করা হয়।
মাদ্রাসা সুপার মাওলানা মোহাম্মদ মোজাম্মেল হকের সভাপতিত্বে (বাদ আছর) অনুষ্ঠিত তৃতীয় অধিবেশনে শিল্পপতি খাদেম রাসূল ভূঁঞা প্রধান অতিথি এবং ভূঁজপুর থানার ওসি মোহাম্মদ হেলাল উদ্দিন ফারুকী ও প্রিন্সিপাল মুজিবুর রহমান বিশেষ অতিথির বক্তব্য রাখেন।–বিজ্ঞপ্তি

পাঠকের মতামত: