ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মরা গরুর মাংস বিক্রিকালে আটক-১, ৪০ হাজার টাকা জরিমানা

চকরিয়া উপজেলা পরিষদ সড়কের গ্রামীণ ব্যাংক সেন্টার বাজার থেকে মরা গরুর জবাইকৃত মাংস জব্দ করেছে প্রশাসন।

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়ায় দিনদুপুরে মরা গরু জবাই করে মাংস বিক্রিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে মোহাম্মদ রুবেল (২৮) নামের এক বিক্রেতাকে আটক করেছে। ওইসময় গরুর মাংস বিক্রয়ে জড়িত তিনজন পালিয়ে গেলেও জব্দ করা হয়েছে দোকানে মজুদ মাংস সমুহ। পরে নির্বাহী কর্মকর্তার দপ্তরে ভ্রাম্যমান আদালত বসিয়ে ৪০ হাজার টাকা জরিমানা আদায় পুর্বক আটক বিক্রেতাকে ছেঁেড় দেয়া হয়। গতকাল সোমবার সকাল দশটার দিকে উপজেলা পরিষদ সড়কের গ্রামীণ ব্যাংক সেন্টার বাজারে ঘটে এ ঘটনা।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন স্থানীয় বাসিন্দা ও পৌরসভার ৬নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম। তিনি জানান, এদিন সকালে পৌরসভার কাহারিয়াঘোনা এলাকার কবির আহমদের ছেলে মোহাম্মদ রুবেল গ্রামীণব্যাংক সেন্টার বাজারে প্রতিদিনের মতো গরু জবাই করে মাংস বিক্রি করছিলেন। ওইসময় আশপাশের লোকজন গোপনে জানতে পারে জবাই করা গরুটি মরা। এরপর ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়।

চকরিয়া পৌরসভার স্থানীয় কাউন্সিলর জিয়াবুল হক জানান, ঘটনার খবর শুনে তাৎক্ষনিক ঘটনাস্থলে পৌঁেছন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুুরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান। ওইসময় তিনি ঘটনাস্থলে গিয়ে মাংসসহ বিক্রেতা রুবেলকে হাতেনাতে আটক করেন।

তিনি জানান, এরপর উপজেলা প্রাণী সম্পদ বিভাগের ভেটেরিনারী সার্জন ডা. ফেরদৌসী আক্তার দীপ্তিকে ঢেকে নিয়ে মাংস গুলো পরীক্ষা করে ঘটনার সত্যতা নিশ্চিত হন ইউএনও। এরপর থানার এসআই সুকান্ত চৌধুরী ও পৌরসভার স্যানেটারী পরিদর্শক হায়দার আলীসহ সংশ্লিষ্টদের উপস্থিতিতে মাংস সমুহ জব্দ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে নেয়া হয়। সেখানে বিক্রেতা রুবেলকে ৪০ হাজার টাকা জরিমানা করে আদালত মুছলেকা নিয়ে ছেঁড়ে দেন।

পাঠকের মতামত: