ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

বান্দরবানে মাইন বিস্ফোরণে নিহত ১, আহত ৫

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান ::

বান্দরবানে উপজাতি একটি পরিবার সীমান্ত পেরিয়ে মিয়ানমারে যাওয়ার সময় স্থল মাইন বিস্ফোরণে পরিবার প্রধান নিহত ও নিহতের স্ত্রী ও ছেলে-মেয়ে ৫ জন আহত হয়েছেন। বুধবার রাতে বান্দরবানের আলীকদম উপজেলার দূর্গম কুরুকপাতা ইউনিয়নের রালাই পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

দুর্গম এলাকা হওয়ায় এখনো নিহতের লাশ উদ্ধার করা সম্ভব হয়নি। তাবে আহতদের বৃহস্পতিবার (১৫ মার্চ) সকালে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজিবি জানায়, নিহতের নাম পাওয়াই মুরুং (৪৫)। আহতরা হলেন পাওয়াই মুরুং এর স্ত্রী চংরে মুরুং (৩৫) ও তাদের শিশু সন্তান সিতু মুরুং (৯), ইয়া ইয়ং মুরুং (৫), তনকো মুরুং (৩) ও তংরুং মুরুং (২)।

বান্দরবানের বিজিবির সেক্টর কমান্ডার কর্নেল ইকবাল হোসেন জানান, এলাকাটি খুবই দূর্গম হওয়ায় নিহতের লাশ রাতে উদ্ধার করা সম্ভব হয়নি। তবে আহতদের উদ্ধার করে কুরুকপাতা সেনাবাহিনীর ক্যাম্পে নিয়ে এসে চিকিৎসা দেয়া হচ্ছে।

সেক্টর কমান্ডার জানান, সম্প্রতি থানছি ও আলীকদম হতে বেশ কিছু পাহাড়ি পরিবার স্থানীয় একটি দালাল চক্রের প্রলোভনে গোপনে সীমান্ত পাড়ি দিয়ে মিয়ানমারে চলে যাওয়ার চেষ্টা করছে। তবে বিজিবির পক্ষ হতে লোকজনদের সচেতন করার চেষ্টা চলছে বলে জানান এই কর্মকর্তা।

পাঠকের মতামত: