ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় শিক্ষকদের ১১ দফা দাবিতে অবিরাম ধর্মঘট কর্মসুচি ও বিক্ষোভ চলছে..

এম.জিয়াবুল হক, চকরিয়া :  শিক্ষাব্যবস্থা জাতীয়করণসহ ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে কক্সবাজারের চকরিয়া উপজেলায় সমমনাসহ মাধ্যমিক বিদ্যালয় এবং কলেজের শিক্ষক-কর্মচারীরা মিলে অবিরাম ধর্মঘট কর্মসুচি শুরু করেছে। কর্মসুচির প্রথমদিনে গতকাল রোববার দুপুরে চকরিয়া উপজেলা পরিষদের সামনে বিক্ষোভ সমাবেশ ও র‌্যালি করেছে।

শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি চকরিয়া উপজেলা শাখার ব্যানারে আজ দুপুরে কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় হলরুম থেকে বিক্ষোভ সমাবেশ শেষে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদের সামনেসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গতকাল ১১ মার্চ রোববার থেকে উপজেলার মাধ্যমিক বিদ্যালয়, সমমনা শিক্ষা প্রতিষ্ঠান ও কলেজসমূহে সকল ধরণের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। এতে অচল হয়ে পড়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো।

চকরিয়ায় গতকালের কর্মসূচীতে উপস্থিত থেকে বক্তব্য দেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি কক্সবাজার জেলার সভাপতি ও চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, শিক্ষক-কর্মচারী সংগ্রাম কমিটি চকরিয়ার সভাপতি মুজিবুল হক, বাংলাদেশ শিক্ষক সমিতি চকরিয়া উপজেলা শাখার সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদুল হক প্রমূখ। কর্মসূচীতে উপজেলার অন্তত দুই শতাধিক শিক্ষক-কর্মচারী উপস্থিত ছিলেন। ##

পাঠকের মতামত: