ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া কোনাখালীতে হামলায় কৃষকসহ আহত ৪

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::
চকরিয়া উপজেলার কোনাখালীতে মরিচ ক্ষেতের চাষাবাদকে কেন্দ্র করে হামলায় কৃষকসহ চারজন আহত হয়েছে। গতকাল ২৮ ফের্রুয়ারী সকাল ৯ টার দিকে পুরুত্যাখালী খন্যারকুম এলাকায় ঘটেছে এ হামলার ঘটনা। আহতদেরকে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহতরা হলেন বিএমচর ইউনিয়নের পূর্ব ষ্টেশন পাড়া এলাকার মোস্তফা কামালের স্ত্রী আনোয়ারা বেগম (৪৫), পুত্র রুবেল (১৩), আক্তার আহমদের স্ত্রী মনোয়ারা বেগম (৩৫), কাকারা ইউনিয়নের দক্ষিণ কাকারার মৃত আলী মিয়ার পুত্র কৃষক আব্দুল কাদের (৩০), তাদেরকে স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়। তাদের মধ্যে মনোয়ারা বেগম গুরুত্বর আহত হওয়ায় কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য সদর হাসপাতালে প্রেরণ করেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, কৃষক আব্দুল কাদের চলতি মৌসুমে মরিচ চাষ করার জন্য শাশুর বাড়ির পাশর্^বতী বিলে ভাল ফসল ফলার উদ্দেশ্যে কোনাখালী ইউনিয়নের ৭নং ওয়ার্ড পুরুত্যাখালী এলাকার শামশুল আলমের পুত্র রুহুল কাদের থেকে ৫ মাস পূর্বে মরিচ চাষাবাদ করার জন্য ৪০ শতক জমি বর্গা লাগিয়ত নিয়ে মরিচ চাষ করে । এরপর থেকে জমির মালিকের সাথে কৃষকের চুক্তিমত না হওয়ায় বিরোধ চলে আসছিল এরই জের ধরে কৃষক আব্দুল কাদের বাদী হয়ে চকরিয়া থানায় একটা লিখিত অভিযোগ দায়ের করে।
উক্ত অভিযোগটির বিষয়ে স্থানীয় চেয়ারম্যান,মেম্বার সহ গন্যমান্য ব্যক্তিবর্গদের মধ্যস্থতায় বিরোধটি আপোষ মিমাংসার সিদ্ধান্ত হলে কৃষক আব্দুল কাদের মরিচ খেতে লোকজন পাটালে জমির মালিক রুহুল কাদের তার ভাইদের সাথে নিয়ে হামলা করে মরিচ খেত নষ্ট করে দেয়। এ সময় আব্দুল কাদেরের শাশুরীসহ ৩জনকে আহত করে। ঘটনার সংবাদ পেয়ে কৃষক কাদের মটর সাইকেল যোগে ঘটনাস্থলে গেলে তাকেও মারধরের পর টাকা,মোবাইল,মটর সাইকেল ছিনিয়ে নেয়। এঘটনায় আব্দুল কাদের বাদী হয়ে রুহুল কাদের ও তার ভাই নুরুল কাদের,নুরুল আমিন,নুরুল আবছার,নুরুচ্ছফা,মোঃ ইলিয়াছসহ কয়েকজনের বিরুদ্ধে চকরিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। #

পাঠকের মতামত: