ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কৃষি বাতায়ন ও কৃষকবন্ধু ফোন সেবার কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::
চকরিয়ায় গতকাল বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক কৃষি বাতায়ন ও কৃষক বন্ধু ফোন সেবা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেবা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
চকরিয়া উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অধিদপ্তরের ব্যবস্থাপনায় উপজেলা পরিষদস্থ মধ্য চকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, কৃষক ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত থেকে গণভবন থেকে সরাসরি প্রধানমন্ত্রীর সাথে উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আতিক উল্লাহ’র সার্বিক তত্ত্বাবধানে চকরিয়া উপজেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খন্দকার ইখতিয়ার উদ্দিন মোহাম্মদ আরাফত, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসীম উদ্দিন, বদরখালী ইউপি চেয়ারম্যান খাইরুল বশর, ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন, পশ্চিম বড়ভেওলা ইউপির প্যানেল চেয়ারম্যান জাকের আহমদ, উপসহকারি উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মহিউদ্দিন, সাংবাদিক শাহ মোহাম্মদ জাহেদ, শাহরিয়ার মাহমুদ রিয়াদ, শাহজালাল শাহেদ। অনুষ্ঠানে উপজেলা প্রশাসন, কৃষি বিভাগের কর্মকর্তা, শিক্ষার্থী, কৃষক ও সুধীজন উপস্থিত ছিলেন।
প্রসঙ্গত: গতকাল বুধবার দেশের ৬৪ জেলার ১৪টি কৃষি অঞ্চলের ৪৯৩টি উপজেলায় একসাতে তথ্য-প্রযুক্তিগতভাবে সমৃদ্ধ তথা ই-কৃষি ব্যবস্থা বাস্তবায়নকল্পে কৃষি বাতায়ন ও কৃষক বন্ধু ফোন সেবা সরাসারি কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসময় আনুষ্ঠানিকভাবে কৃষি সংক্রান্ত যে কোন ধরনের সেবা পেতে ৩৩৩১ নম্বরের চার ডিজিটের কৃষক বন্ধু ফোন সেবাও চালু করা হয়। #

পাঠকের মতামত: