ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সভায় ১১ টি ভবনের নকশা অনুমোদন

প্রেস বিজ্ঞপ্তি :

২৫ ফেব্রুয়ারী  রোববার বিকাল ৩ টায় কউক সভাকক্ষে বিল্ডিং কনস্ট্রাকশন কমিটির ৭তম সভা- কনস্ট্রাকশন কমিটির সভাপতি ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে.কর্ণেল (অব:) ফোরকান আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় ১৪ টি ইমারত নির্মাণ নকশা অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়। বিস্তারিত বিচার বিশ্লেষণ করে সর্বসম্মতিক্রমে ১১টি নকশা অনুমোদন করা হয়, যারমধ্যে ইমারতের নকশা অনুমোদনের আগে ইমারত নির্মাণ করায় ১টি নকশা জরিমানা আদায় সাপেক্ষে অনুমোদিত হয়। ৩টি নকশা ইমারত নির্মাণ আইন ১৯৫২ ও বিধি-মালা ১৯৯৬ যথাযথ অনুসরণ না করায় সংশোধন সাপেক্ষে প্রয়োজনীয় কাগজপত্রের মাধ্যমে পরবর্তী সভায় উপস্থাপনের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সভাপতি ও কউক চেয়ারম্যান আশা প্রকাশ করেন অনুমোদিত ইমারতের নকশা যথাযথভাবে অনুসরণ করে জমির মালিক ও স্থপতি/প্রকৌশলীবৃন্দ ভবনগুলি নির্মান করবেন। ভবন মালিকগণ ভবনের র্নিমাণ কাজ শুরু করার ৭ দিন আগে কর্তৃপক্ষকে চিঠির মাধ্যমে অবহিত করবেন যাতে কক্সবাজার শহরকে পরিকল্পিতভাবে গড়ে তোলা যায়। যদি কেউ অনুমোদিত নকশার ব্যতয় ঘটিয়ে নির্মাণ করে তাহলে উক্ত অনুমোদিত নকশা বাতিল করা হবে। তিনি সকলের সহযোগীতা একান্তভাবে কামনা করেন।

সভায় কমিটির সদস্য হিসাবে উপস্থিত ছিলেন কউকের সদস্য-প্রকৌশল লেঃ কর্ণেল মোহম্মদ অনোয়ার-উল-ইসলাম, স্থাপত্য অধিদপ্তরের সহকারী প্রধান স্থপতি  বিশ্বজিত বড়ুয়া, কক্সবাজার পৌরসভার নির্বাহী প্রকৌশলী জনাব নুরুল আলম এবং কউক এর নির্বাহী প্রকৌশলী ও অথরাইজড অফিসার জনাব কাজী ফজলুল করিম উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: