ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

মাতামুহুরী ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

বান্দরবানের লামার ‘মাতামুহুরী ডিগ্রি কলেজের’ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০১৮ এর শুভ উদ্বোধন করা হয়েছে। রোববার (২৫ ফেব্রুয়ারী) সকাল ১০টায় কলেজ মাঠে জমকালো আয়োজন মধ্য দিয়ে অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল।

বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, মাতামুহুরী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, মাতামুহুরী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মুজিবুর রহমান মানিক, বাবু অংথিং, লামা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) লিয়াকত আলী, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র তাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. তৈয়ব আলী সহ প্রমূখ।

জাতীয় পতাকা উত্তোলন ও আকাশে শান্তির সাদা পায়রা উড়িয়ে উদ্বোধনী অনুষ্ঠার শুরু করা হয়। পর্যায়ক্রমে কলেজ শিক্ষার্থীদের প্যারেড, কুচকাওয়াজ, খেলাধূলা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল বলেন, শিক্ষার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের সহশিক্ষা হিসেবে খেলাধূলা খুবই প্রয়োজন। খেলাধূলা শিক্ষার্থীদের মনন বিকাশে সহায়তা করে এবং নেশা-মাদক থেকে দূরে রাখে। ক্রীড়ার প্রয়োজনীয়তা বলতে গিয়ে তিনি আরো বলেন, সারা পৃথিবী বাংলাদেশকে আজ ক্রিকেট খেলা দিয়ে চিনে। তাই তিনি সকলকে পাঠ্যবইয়ের পাশাপাশি খেলাধূলায় সম্পৃক্ত হতে অনুরোধ করেন।

পাঠকের মতামত: