Home » পার্বত্য জেলা » রং তুলির আচঁড়ে ভাষা শহীদদের স্মরণ

রং তুলির আচঁড়ে ভাষা শহীদদের স্মরণ

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

ছোট হাতের রং তুলির আচঁড়ে মধ্য দিয়ে ভাষা শহীদদের প্রতি বিন¤্র শ্রদ্ধা আর ভালোবাসায় জানিয়েছেন লামাবাসী। দিবসটিকে ঘিরে নানান কর্মসূচী গ্রহণ করে উপজেলা প্রশাসন। দিবসের প্রথম প্রহরে (রাত ১২টা ১ মিনিটে) শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ, সকালে প্রভাত ফেরি, শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা এবং উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে প্রশাসন, রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক এবং সাংস্কৃতিক সকল স্তরের মানুষ শ্রদ্ধা জানাতে আসেন। বড়দের পাশাপাশি শিশুরাও শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

দিবসের সকল আয়োজনে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু। প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। এছাড়া লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী আক্কাস, উপজেলা প্রকৌশলী, মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, প্রাণী সম্পদ কর্মকর্তা, সমবায় কর্মকর্তা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনসাধারণ ও শিক্ষার্থীরা অংশ নেয়।

এছাড়াও উপজেলা আওয়ামীলীগ সহ সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ স্ব-স্ব নেতৃত্বে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

বেলা ১০টায় লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শিশুরা রং তুলির আচঁড় ও তাদের লিখনির মধ্য দিয়ে শহীদের স্বরণ করে। এসময় শিক্ষার্থী, শিক্ষকমন্ডলী, অভিভাবক ও প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আওয়ামী লীগের আরো পাঁচ বছর ক্ষমতায় থাকা প্রয়োজন : প্রধানমন্ত্রী

It's only fair to share...42300ডেস্ক নিউজ :: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসন্ন ...

error: Content is protected !!