ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

লামায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

বান্দরবানের লামার গজালিয়া ইউনিয়নে দূর্গম লুলাইং হেডম্যান পাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৯ পরিবারের মাঝে বান্দরবান জেলা পরিষদ, জেলা প্রশাসন ও গজালিয়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারী) দুপুরে লুলাইং বাজারে ক্ষতিগ্রস্থ ৯ পরিবারের মাঝে ত্রাণ দেয়া হয়।

আগুনের ঘটনায় দুঃখ প্রকাশ করে নিহত ও ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি। প্রতিমন্ত্রীর নির্দেশে ও প্রতিনিধি হয়ে লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল উক্ত ত্রাণ সামগ্রী সমূহ তাদের হাতে তুলে দেয়।

এসময় প্রত্যেক পরিবারকে ৩ বান ঢেউটিন, ২০ কেজি চাল, নগদ ৬ হাজার টাকা, ১০টি করে কম্বল, জামা-কাপড় (লুঙ্গি, থামি, টপ, গেঞ্জি), তেল, মসলা, ৩টি করে মশারী, হাড়ি-পাতিল, থালা-বাসন দেয়া হয়। এছাড়া নিহত ১জনের অভিভাবককে ৩০ হাজার টাকা ও আহত ১জনকে ৫ হাজার টাকা ক্ষতিপূরণ দেয়া হয়।

বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, লামা উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু। প্রধান অতিথি ছিলেন, লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল। এছাড়া অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা পরিষদ সদস্য মোস্তফা জামাল, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াই চিং মার্মা, সাংবাদিক মোহাম্মদ কামালুদ্দিন, মো. রফিকুল ইসলাম, মৌজা হেডম্যান সিংপাশ মুরুং, ইউপি সদস্য নিপিউ মুরুং, ব্যবসায়ী মো. আবুল কালাম আজাদ সহ প্রমূখ।

প্রধান অতিথি বলেন, এখন শুষ্ক মৌসুম। সবাইকে আগুন থেকে সচেতন থাকতে হবে। আওয়ামীলীগ পরিবারের পক্ষ থেকে আমরা গভীর সমবেদনা জানাই। আজকের এই ত্রাণ সামগ্রী প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এম.পি’র পক্ষ থেকে আপনাদের দেয়া হচ্ছে। এছাড়া আমাদের সহায়তার হাত অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, লুলাইং হেডম্যান মুরুং পাড়ায় বুধবার (১৪ ফেব্রুয়ারী) দুপুরে ভয়াবহ আগুনে মাংক্রাত মুরুং, থংপ্রে মুরুং, লংথন মুরুং, রুমরই মুরুং, তাংলাই মুরুং, রিংয়ং মুরুং, মেনওয় মুরুং, লাংপুং মুরুং ও পালে মুরুং এর বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুনে প্রেনচং মুরুং নামে একজন প্রতিবন্ধী কিশোর পুড়ে নিহত হয়।

পাঠকের মতামত: