ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া ডুলাহাজারা ডিগ্রী কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উদ্বোধন

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ডিগ্রী কলেজের বার্ষিক ক্রীড়া-সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৮ গতকাল রোরবার সকাল ১০ টায় উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান শান্তির প্রতিক পায়রা এবং বেলুন উড়িয়ে আনুষ্ঠানিকভাবে প্রতিযোগিতার উদ্বোধন করেন।

কলেজ মাঠে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান বলেন- শিক্ষার সহ পাঠক্রমিক কার্যক্রম হিসেবে ডুলাহাজারা কলেজের শিক্ষার্থীদের নৈপুণ্য সত্যিই প্রশংসার দাবী রাখে। তিনি কলেজ সভাপতি রেজাউল করিমের দাবী এবং সদ্য বদলী হওয়া ইউএনও মোহাম্মদ শাহেদুল ইসলামের প্রতিশ্রুতির আলোকে কলেজ প্রাঙ্গনে শিক্ষক-শিক্ষার্থী ও স্থাণীয় জনসাধারণ যাতে জাতীয় দিবস গুলোতে সম্মান জানাতে পারেন সেইজন্য একটি শহীদ মিনার নির্মাণের ব্যবস্থা গ্রহনের প্রতিশ্রতি দেন।

ডুলাহাজারা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি কলেজ পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহসী নেতৃত্বে প্রতিষ্ঠিত বাংলাদেশ আজ তাঁর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটালে রূপান্তরীত হয়েছে। ফলে ঘরে বসেই অনলাইনে দেশ-বিদেশের নামী-দামী কলেজ-বিশ^বিদ্যালয়ে ভর্তি, মুহুর্তের মধ্যেই সাধারন জ্ঞানের নানা তথ্য জানার সুবর্ণ সুযোগ উপভোগ করছে আজকের প্রজন্মের ছাত্র-ছাত্রীরা। যা অতীতে ছিল কল্পনা মাত্র।

ডুলাহাজারা কলেজের শিক্ষক অধ্যাপক সিন্টু কুমার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে কতুবদিয়ার ইউ.এন.ও. সুজন চৌধুরী, কক্সবাজার জেলা ক্রীড়া কর্মকর্তা নাজিম উদ্দিন ভূঁঞা, কলেজ পরিচালনা কমিটির সদস্য ও উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান সেলিম উল্লাহ্্, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহামদ চৌধুরী, স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আমীন, কলেজ পরিচালনা কমিটির সদস্য মাষ্টার রোকন উদ্দিন, আব্দুল মতলব সিকদার, আওয়ামীলীগ নেতা আমীর উদ্দিন বুলবুল, কৃষকলীগ নেতা ও ইউপি সদস্য মোঃ সোলেমান বক্তৃতা করেন। #

পাঠকের মতামত: