ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

খালেদা জিয়ার মামলার রায় চকরিয়ায় বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহি নীর কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার

 এম.জিয়াবুল হক, চকরিয়া ::
আজ বৃহস্পতিবার বিএনপি চেয়ারপার্রসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করবেন ঢাকার পঞ্চম জজ আদালত। রায়কে ঘিরে উত্তপ্ত হয়ে উঠেছে দেশের রাজনৈতিক অঙ্গন। এই পরিস্থিতিতে কক্সবাজারের চকরিয়া উপজেলায় যে কোন ধরণের বিশৃঙ্খলা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে চকরিয়া থানা পুলিশের পাশপাশি কক্সবাজার জেলা পুলিশ লাইন থেকে নামানো হয়েছে অতিরিক্ত দেড়শতাধিক পুলিশ র্ফোস। সাথে এসেছে র‌্যাব ও বিজিবির অন্তত অর্ধশতাধিক সদস্য।
গতকাল বুধবার দুপুর থেকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার উত্তর হারবাং আজিজনগর থেকে দক্ষিনে খুটাখালী নতুন অফিস ও পশ্চিমে বদরখালী সড়কে এবং পৌরসভার বিভিন্ন জনপদে টহল কার্যক্রম জোরদার করেছে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। অপরদিকে গতকাল সকালে পুলিশ অভিযান চালিয়ে বিএনপি ও স্বেচ্ছাসেবকদলের দুই নেতাকে গ্রেফতার করেছে। তাঁরা হলেন চকরিয়া পৌরসভা স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক কাইছার হামিদ ও হারবাং ইউনিয়ন বিএনপি নেতা আনোয়ার হোসেন।
চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়ার মামলার রায়কে ঘিরে যাতে চকরিয়া উপজেলাজুড়ে কেউ কোন ধরণের বিশৃঙ্খলা তৈরী করতে না পারে সেইজন্য আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে প্রয়োজনীয় প্রস্ততি নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে গতকাল দুপুর থেকে থানা পুলিশের পাশাপাশি নিরাপত্তা নিশ্চিতের কাজে অংশ নিয়েছেন জেলা পুলিশের লাইনের দেড়শতাধিক সদস্য, বিজিবির ৩০ ও র‌্যাবের ২০ সদস্যের পাঁচটি টিম।
জানা গেছে, কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল ও র‌্যাব কক্সবাজার ক্যাম্পের অধিনায়ক মেজর মো.রহুল আমিনের নেতৃত্বে চকরিয়া উপজেলার আইনশৃঙ্খলা দেখভালের দায়িত্ব ১১টি গাড়ি বহরে আছেন সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মতিউল ইসলাম, সহকারি পুলিশ সুপার সাইকুল ইসলাম, চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী, পুলিশ পরিদর্শক তদন্ত কামরুল আজম, পুলিশ পরিদর্শক তদন্ত মো.মিজানুর রহমান।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, বেগম খালেদা জিয়ার মামলার রায়কে ঘিরে যাতে চকরিয়া জনপদে কোন ধরণের বিশৃঙ্খলা না ঘটে সেইজন্য আইনশৃঙ্খলা বাহিনী সদা তৎপর রয়েছে। পুলিশের পক্ষ থেকে সম্ভাব্য বিশৃঙ্খলাকারীদের গ্রেফতারে ইতোমধ্যে নজরদারী বাড়ানো হয়েছে। গতকালও বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে এই ধরণের অভিযোগের ভিত্তিতে বিএনপি ও স্বেচ্ছাসেবকদলের দুই নেতাকে গ্রেফতার করা হয়েছে।
ওসি বলেন, জনগনের নিরাপত্তা নিশ্চিত করা আইনশৃঙ্খলা বাহিনীর কর্তব্য। এরই অংশ হিসেবে গতকাল বুধবার দুপুর থেকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার উত্তর হারবাং আজিজনগর থেকে দক্ষিনে খুটাখালী নতুন অফিস ও পশ্চিমে বদরখালী সড়কে এবং পৌরসভার বিভিন্ন জনপদে টহল কার্যক্রম জোরদার করেছে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা। এখানে কেউ বিশৃঙ্খলার চেষ্ঠা করলে তা কঠোরভাবে দমন করা হবে।

পাঠকের মতামত: