ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

লামায় এসএসসি ও দাখিল’র ১ম দিনের পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

সারাদেশের ন্যায় বান্দরবানের লামায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও দাখিল সমমানের ১ম দিনের পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। উপজেলায় ৫টি পরীক্ষা কেন্দ্রে ১ হাজার ২৭১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। প্রথম দিনের অনুপস্থিত ছিল ৬ শিক্ষার্থী। সকাল সাড়ে ৯টায় পরীক্ষার্থীরা কেন্দ্রে উপস্থিত হয় এবং যথারীতি ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত পরীক্ষা চলে।

এবছর লামা উপজেলার ১৫টি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীরা এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করে। অংশগ্রহণকৃত শিক্ষা প্রতিষ্ঠান গুলো হল- লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, লামামুখ উচ্চ বিদ্যালয়, লামা সরকারী উচ্চ বিদ্যালয়, ফাঁসিয়াখালী উচ্চ বিদ্যালয়, কোয়ান্টাম কসমো স্কুল, চাম্বি উচ্চ বিদ্যালয়, ফাইতং উচ্চ বিদ্যালয়, ইয়াংছা উচ্চ বিদ্যালয়, গজালিয়া উচ্চ বিদ্যালয়, হায়দারনাশী উচ্চ বিদ্যালয়, লামা উসলামিয়া ফাজিল মাদ্রাসা, লাইনঝিরি মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা, হায়দারনাশী মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসা, তামিরে মিল্লাদ ইসলামিয়া মাদ্রাসা, আলীকদম ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা (ভোকেশনাল)।

লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার খিনওয়ান নু পরীক্ষার কেন্দ্র সমূহ পরিদর্শন করেন। সুষ্ঠ ও সুন্দরভাবে প্রথম দিনের পরীক্ষা সম্পন্ন হওয়ায় উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী অফিসার সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ প্রদান করেন।

পাঠকের মতামত: