ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

চকরিয়া সরকারী হাসপাতালের সিড়ির নীচে বৃদ্ধের লাশ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় হায়দার আলী (৭০) নামের এক বৃদ্ধ পাগলের লাশ উদ্ধার করা হয়েছে। ২৭জানুয়ারী শনিবার দিবাগত রাত ১২টার দিকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নীচ তলা সিড়ি সামনে থেকে পুলিশ ওই পাগলের লাশটি উদ্ধার করেন। বৃদ্ধ পাগল হায়দার আলী চকরিয়া পৌরসভা ৮নম্বর ওয়ার্ডের কোচপাড়াস্থ বিদ্যুৎ অফিস সংলগ্ন মৃত আবু ছিদ্দিকের পুত্র।

পুলিশ সূত্রে জানা গেছে, চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নীচ তলা সিড়ির সামনে শনিবার দিবাগত রাত ১২টার দিকে অজ্ঞাত পরিচয়ে একটি বৃদ্ধের লাশ পড়ে থাকতে দেখে হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক থানা পুলিশকে খবর দেয়। লাশের সংবাদ পেয়ে চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.মিজানুর রহমান ও উপপরিদর্শক (এস আই) গৌতম সরকার ঘটনাস্থলে পৌছে বৃদ্ধের লাশটি উদ্ধার করে। পরে লাশের খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ছড়িয়ে পড়লে স্থানীয়রা ও লাশের নিকট আত্বীয় তার বোন আনোয়ারা বৃদ্ধের লাশ সনাক্ত করেন।

হায়দার আলী বোন আনোয়ারা জানান, গত ২৪জানুয়ারী বুধবার থেকে চার দিন ধরে তার ভাই নিখোঁজ রয়েছে। অনেক খোঁজাখুঁজির পরও তাকে পাওয়া যায়নি। শনিবার রাত্রে চকরিয়া সরকারী হাসপাতালের সিড়ির সামনে থেকে তার লাশটি পুলিশ উদ্ধার করেন। তিনি বলেন, সে দীর্ঘদিন ধরে ভবঘুরে ও মানসিক প্রতিবন্ধি। সে চোখেও ভাল ভাবে দেখেনা। বেশ কয়েকবার রাস্তাঘাটে ঘোরাঘুরি করার সময় ধরে নিয়ে এসে বাড়িতে বেধে রেখেছিলাম।

এ বিষয়ে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলাকা থেকে পুলিশ হায়দার নামের এক বৃদ্ধ পাগলের লাশ উদ্ধার করেছে। পরিবারের ভাষ্যমতে সে দীর্ঘদিন ধরে পাগল ছিল।  ধারণা করা হচ্ছে রাস্তার মধ্যে গাড়ী দূর্ঘটনায় আহত পড়ে থাকতে দেখে হয়ত পথচারীরা লাশটি হাসপাতালে রেখে চলে যান। লাশের শরীরে কয়েকটি আঘাতের চিহ্ন রয়েছে। লাশ সনাক্তের পরে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

পাঠকের মতামত: