ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়া সরকারী হাসপাতালে খাদ্য সরবরাহের ২৫লাখ টাকার টেন্ডার নিয়ে লুকোচুরির অভিযোগ!

এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রায় ২৫লাখ টাকার খাদ্য সরবরাহের টেন্ডার নিয়ে লুকোচুরির অভিযোগ উঠেছে। এনিয়ে টেন্ডারে অংশ গ্রহণ কারী ঠিকাদাররা চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকতা বরাবরে গতকাল ২২ জানুয়ারী লিখিত অভিযোগ দিয়েছেন।

টেন্ডারে অংশ গ্রহণকারী ঠিকাদাররা দায়েরকৃত অভিযোগে দাবি করেন, সরকারী নিয়মনীতির তোয়াক্কা না করে শুক্রবার ফরম ক্রয়ের শেষ তারিখ এবং শনিবার সরকারী বন্ধের দিন টেন্ডার ড্রপ করার দিন ধার্য করেন পূর্বপরিকল্পিত ভাবে। এতে শুধুমাত্র ৮জন মত ঠিকাদার অংশ গ্রহণ করে। নোটিশে ওই দিন ঠিকাদারদের উপস্থিতিতে ফরম খোলার নিয়ম থাকলেও উপজেলা নির্বাহী কর্মকর্তা দেশে বাইরে থাকার এবং উপজেলা স্বাস্থ্য প:প: কর্মকতা ঢাকায় থাকার কথা বলে পরবর্তীতে ঠিকাদারদের উপস্থিতে খোলা হবে বলে সিলগালা করে দিয়ে ঠিকাদারদের বিদায় করে দেন।

অভিযোগ উঠেছে, সংশ্লিষ্ট কোন ঠিকাদারকে না জানিয়ে হাসপাতালের সহকারী পরিসংখ্যা কর্মকর্তা আমির হামজা উর্ধ্বতন এক কর্মকর্তার যোগ সাযোগে গোপনে একজন ঠিকাদারকে কাজ বাগিয়ে দেওয়ার অভিযোগ উঠে। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে দরপত্র বাতিল করার জন্য দাবি জানান অংশ গ্রহণকারী ঠিকাদাররা। অন্যথায় কঠোর কর্মসূচী গ্রহণ করা হবে বলে হুশিয়ারী দেন ঠিকাদাররা।

জানতে চাইলে কক্সবাজার জেলা সিভিল সার্জন ডাঃ সালামের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, কেউ যদি টেন্ডারের ব্যাপারে অভিযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পাঠকের মতামত: