ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

দুই দিনে ৫ মোটর সাইকেল চুরি চকরিয়ার বমুতে

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::   লামার পার্শ্ববর্তী ছিটমহল খ্যাত বমু বিলছড়ি ইউনিয়নে গত ২দিনের ব্যবধানে ৫টি মোটর সাইকেল চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার ভোর রাতে ইউনিয়নের ১নং ওয়ার্ড পশ্চিম পাড়া হতে ৩টি ও সোমবার ভোর রাতে ৯নং ওয়ার্ডের নন্দিরবিল মার্মা পাড়া হতে ২টি মোটর সাইকেল চুরি হয়। ক্ষতিগ্রস্থ মোটর সাইকেল মালিকরা চুরি মোটর সাইকেল উদ্ধারে সহায়তা কামনা করে চকরিয়া থানায় পৃথক পৃথক সাধারণ ডায়েরি করেন।

জানা গেছে, নিজ বাড়ির বারান্দায় মোটর সাইকেল রেখে রাতে ঘুমাতে গেলে সকালে উঠে দেখেন বাড়ির লোহার গ্রিল ও মেইন দরজার তালা ভাঙ্গা এবং গাড়ি নেই। ৫টি গাড়ির মালিক বলেন, একই ভাবে আমাদের সকলের গাড়ি রাতে চুরি করে নিয়ে গেছে। বড় চোরের সিন্ডিকেট এই দূর্ধর্ষ চুরির সাথে জড়িত। যেহেতু ৫টি মোটর সাইকেল চুরির আলামত এক ধরনের তাই আমাদের মনে হচ্ছে একই সিন্ডিকেট এই কাজ করেছে।

চুরিকৃত মোটর সাইকেলের মালিকরা হলেন, ১. মো. সৈয়দ নূর সায়েদ (৩১), পিতা- আবুল কাসেম (ডিসকভার ১০০ সিসি, নীল ও কালো রংয়ের গাড়ি) পশ্চিম পাড়া জাফর আলী বাড়িতে ভাড়া থাকতেন, ২. আকরাম হোসেন জুয়েল (৩৪) পিতা- মো. আলমগীর (ডিসকভার ১২৫ সিসি, লাল ও কালো রংয়ের গাড়ি) পশ্চিম পাড়া জাফর আলী বাড়িতে ভাড়া থাকতেন, ৩. গিয়াস উদ্দিন (৪৫) পিতা- জয়নাল আবেদীন (ডিসকভার ১২৫ সিসি) পশ্চিম পাড়া নিজ বাড়ি হতে ও ৪. সুইমংচিং মার্মা (৩৫) পিতা- মংবা থোয়াই মার্মা (ডিসকভার ১২৫ সিসি, নীল-কালো ও বাজাজ প্লাটিনা ১০০ সিসি, লাল) নন্দিরবিল মার্মা পাড়া নিজ বাড়ি হতে ২টি মোটর সাইকেল।

এদিকে দুই রাতের ব্যবধানে ৫টি মোটর সাইকেল চুরির ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন এলাকার জন-প্রতিনিধি ও সচেতন সমাজের লোকজন। তারা আইন শৃঙ্খলা বাহিনীর দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।

দুর্ধর্ষ মোটর সাইকেল চুরির ঘটনায় চকরিয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ বখতিয়ার চৌধুরী বলেন, আমরা অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করব। এছাড়া এলাকার চোরের উপদ্রব কমিয়ে আনতে কাজ করা হবে।

পাঠকের মতামত: