Home » পার্বত্য জেলা » আলীকদমে পাথরের পিকআপ সহ ২জন আটক

আলীকদমে পাথরের পিকআপ সহ ২জন আটক

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান প্রতিনিধিঃ
বান্দরবানে আলীকদমের সংরক্ষিত মাতামুহুরী বনাঞ্চল হতে অবৈধভাবে উত্তোলনকৃত পাথর পাচারের সময় পিকআপ সহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আটক রেফকো কোং লিমিটেড এর ইঞ্জিনিয়ার মো. মিলন (৪৭) ও পিকআপ ড্রাইভার এনাম হোসেন (৩৬) সহ পাথর বোঝাই গাড়িটি আলীকদম থানার হেফাজতে রয়েছে বলে জানায় অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ। তিনি আরো বলেন এবিষয়ে থানায় ধারাবাহিক মামলা নেয়া হয়েছে। মামলা নং ০৩, তারিখ- ১৩ জানুয়ারী ২০১৮ইং।
মামলার বাদী পুলিশের উপ-পরিদর্শক সাধন চন্দ্র নাথ বলেন, সংবাদ পেয়ে শনিবার (১৩ জানুয়ারী) দুপুরে সঙ্গীয় পুলিশ সদস্য নিয়ে পাথর বোঝাই পিকআপটি আটক করি। পাথর গুলো অবৈধভাবে মাতামুহুরী রিজার্ভ হতে উত্তোলন করে পাচার করা হচ্ছিল। আটক ঠিকাদারী কোম্পানি রেফকো কোং লিমিটেড এর ইঞ্জিনিয়ার মো. মিলন পাথরের পক্ষে কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এছাড়া রিজার্ভ এলাকা থেকে পাথর তোলা গুরুতর অপরাধ। পরে তাদের গাড়িসহ থানা নিয়ে আসি ও আমি বাদী হয়ে মামলা দায়ের করি।
মামলার তদন্তকারী কর্মকর্তা স্বপন চন্দ্র বড়ুয়া বলেন, আটক দুইজনকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে আদালত তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
আলীকদম উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নায়েরুজ্জামান বলেন, পরিবেশের ক্ষতি করে ও রিজার্ভ এলাকা হতে পাথর তোলা বেআইনী। পাহাড় কেটে পাথর তোলার কোন ধরনের অনুমতি দেয়া হয়নি। যারা এমন কাজ করবে তাদের আইনের আওতায় আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চকরিয়ায় মোটর সাইকেলের ধাক্কায় শিশু ছাত্রী নিহত

It's only fair to share...000এম.মনছুর আলম, চকরিয়া : কক্সবাজার-চট্রগ্রাম মহাসড়কে চকরিয়ায় মোটর সাইকেলের ধাক্কায় সুরাইয়া আফিফা কণা (৬) নামের  এক  শিশু ছাত্রী নিহত হয়েছে।নিহত ছাত্রী উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ছিকলঘাটস্থ জহির পাড়া এলাকার মোহাম্মদ নাছিমের কন্যা ও চকরিয়া কোরক বিদ্যাপীঠের নার্সারী বিভাগের শিক্ষার্থী। ১৮ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে কক্সবাজার মহাসড়কের নলবিলা চেকপোস্ট এলাকায় এ ঘটনা ঘটে। শিশু ছাত্রী নিহতের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোস্তফা কাইছার। সূত্রে জানা গেছে, বুধবার বিকালে নিহত শিশু কণা স্থানীয় একটি দোকানে বাজার করতে যায়।  বাজার করে বাড়িতে ফিরে এসে জানতে পারে দোকানদার তাকে অবশিষ্ট টাকা ফেরত দেন নি।পূনরায় সে অবশিষ্ট টাকা ফেরত আনতে দোকানে যাওয়ার পথে কক্সবাজার মহাসড়কের নলবিলা  চেকপোস্ট এলাকায় আকস্মিক ভাবে বিপরীত দিক থেকে আসা মোটর সাইকেলের সাথে ধাক্কা দিলে সে রাস্তা থেকে খাদে পড়ে যায়।ওই সময় স্থানীয় ও পরিবারের সদস্যরা আহত শিশু শিক্ষার্থী কণাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চকরিয়া জমজম হাসপাতালে নিয়ে ভর্তি করে। পরে তার অবস্থাঅাশঙ্কাজনক হলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করেন।প্রতিমধ্যে  হাসপাতালে নেয়ার পথে শিশু ছাত্রীর মৃত্যু হয় । লক্ষ্যারচর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোস্তফা কাইছার বলেন, ঘটনাস্থল থেকে ঘাতক মোটর সাইকেলটি জব্ধ করা হয়েছে।চালাক পালিয়ে যাওয়ার কারণে তাকে আটক করা সম্ভব হয়নি। নিহত শিশুর লাশ আইনী প্রক্রিয়া শেষে দাফন করা হয়েছে বলে তিনি জানান।