ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

আলীকদমে পাথরের পিকআপ সহ ২জন আটক

মোহাম্মদ রফিকুল ইসলাম, বান্দরবান প্রতিনিধিঃ
বান্দরবানে আলীকদমের সংরক্ষিত মাতামুহুরী বনাঞ্চল হতে অবৈধভাবে উত্তোলনকৃত পাথর পাচারের সময় পিকআপ সহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। আটক রেফকো কোং লিমিটেড এর ইঞ্জিনিয়ার মো. মিলন (৪৭) ও পিকআপ ড্রাইভার এনাম হোসেন (৩৬) সহ পাথর বোঝাই গাড়িটি আলীকদম থানার হেফাজতে রয়েছে বলে জানায় অফিসার ইনচার্জ (ওসি) রফিক উল্লাহ। তিনি আরো বলেন এবিষয়ে থানায় ধারাবাহিক মামলা নেয়া হয়েছে। মামলা নং ০৩, তারিখ- ১৩ জানুয়ারী ২০১৮ইং।
মামলার বাদী পুলিশের উপ-পরিদর্শক সাধন চন্দ্র নাথ বলেন, সংবাদ পেয়ে শনিবার (১৩ জানুয়ারী) দুপুরে সঙ্গীয় পুলিশ সদস্য নিয়ে পাথর বোঝাই পিকআপটি আটক করি। পাথর গুলো অবৈধভাবে মাতামুহুরী রিজার্ভ হতে উত্তোলন করে পাচার করা হচ্ছিল। আটক ঠিকাদারী কোম্পানি রেফকো কোং লিমিটেড এর ইঞ্জিনিয়ার মো. মিলন পাথরের পক্ষে কোন বৈধ কাগজপত্র দেখাতে পারেনি। এছাড়া রিজার্ভ এলাকা থেকে পাথর তোলা গুরুতর অপরাধ। পরে তাদের গাড়িসহ থানা নিয়ে আসি ও আমি বাদী হয়ে মামলা দায়ের করি।
মামলার তদন্তকারী কর্মকর্তা স্বপন চন্দ্র বড়ুয়া বলেন, আটক দুইজনকে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে তোলা হলে আদালত তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
আলীকদম উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নায়েরুজ্জামান বলেন, পরিবেশের ক্ষতি করে ও রিজার্ভ এলাকা হতে পাথর তোলা বেআইনী। পাহাড় কেটে পাথর তোলার কোন ধরনের অনুমতি দেয়া হয়নি। যারা এমন কাজ করবে তাদের আইনের আওতায় আনা হবে।

পাঠকের মতামত: