ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

জননেত্রী শেখ হাসিনা গণতন্ত্র রক্ষার মাধ্যমে জাতিকে নতুন বাংলাদেশ উপহার দিয়েছেন -চকরিয়ায় আওয়ামীলীগের গণতন্ত্র রক্ষা দিবসের সভায় বক্তারা

এম.জিয়াবুল হক, চকরিয়া ::   চকরিয়া উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে গতকাল ৫ জানুয়ারী গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসুচি পালিত হয়েছে। উপজেলা আওয়ামীলীগের সহযোগিতায় এদিন উপজেলার খুটাখালী, ডুলাহাজারা, লক্ষ্যারচর, বরইতলী ও হারবাং ইউনিয়নে আলাদাভাবে পাঁচটি পয়েন্টে কর্মসুচি উদযাপন করা হয়। ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে এসব কর্মসুচিতে প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, বাবু এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, যুগ্ম সম্পাদক শাহনেওয়াজ তালুকদার, সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান শওকত ওসমান, সাংবাদিক মিজবাউল হক, নজরুল ইসলাম, মাতামুহুরী উপজেলা সন্ত্রাস নাশকতা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও তরুন আওয়ামীলীগ নেতা খলিল উল্লাহ চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক ডা.মীর আহমদ হেলালী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ কাউছার উদ্দিন কছির, চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন সহ নেতৃবৃন্দ।

অনুষ্ঠিত ইউনিয়ন কমিটির কর্মসুচিতে খুটাখালীতে সভাপতিত্ব করেন ইউনিয়ন সভাপতি অধ্যাপক শফিকুর রহমান, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক বেলাল আজাদ। উপস্থিত ছিলেন সহ-সভাপতি বাহাদুর হক, আলহাজ জয়নাল আবেদিন মেম্বারসহ ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। ডুলাহাজারা পয়েন্টে সভাপতিত্ব করেন ইউনিয়ন কমিটির সভাপতি হাজি জামাল হোছাইন, সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত সম্পাদক মনছুর আলম। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি কামাল হোসেন চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল এহেছান চৌধুরী সাইফুল, পরিষদের প্যানেল চেয়ারম্যান শওকত আলীসহ ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। বরইতলীতে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাস্টার বেলাল আহমদ, সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক নুরুল আলম। উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। হারবাংয়ে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম, সঞ্চালনা করেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেরাজ উদ্দিন মিরাজ। উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ। লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে জিদ্দাবাজারে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন কমিটির সভাপতি রেজাউল করিম সেলিম বাঙ্গালী। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক খ.ম বুলেট। উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

এদিন বিকালে চকরিয়া শহরের জনতা শপিং টাওয়ারের সামনে চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে ও পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম।

অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জামাল উদ্দিন জয়নাল। বক্তব্য রাখেন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক বাবলা দেবনাথ, উপজেলা শ্রমিকলীগের আহবায়ক ও জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন, চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান। সভায় উপস্থিত ছিলেন পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক মুসলেহ উদ্দিন মানিক, আবু তালেব, আমান উল্লাহ আমান, যুগ্ম সাধারন সম্পাদক রতন কমুার সুশীল, ফেরদৌস ওয়াহিদ, সেলিম উদ্দিন লিটন, কাউন্সিলর রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান লিটন, নজরুল ইসলাম রাসেল, ফরিদুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, আওয়ামীলীগ নেতা মিফতাব উদ্দিন চৌধুরী, প্রচার সম্পাদক আরিফ মাঈনুদ্দিন রাসেল, সাংস্কৃতিক সম্পাদক ইমাম হোসেন, কৃষি বিষয়ক সম্পাদক শাহ আলম, ধর্ম সম্পাদক হুমায়ুন কবির, শ্রম বিষয়ক সম্পাদক মো.মোজাম্মেল হক, শিক্ষা ও মানব সম্পাদক জমির উদ্দিন বাবলু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা.আসাদুল হক, উপ-দপ্তর সম্পাদক বশিরুল আলম, উপ-প্রচার সম্পাদক আবুল হাশেম, পৌর আওয়ামীলীগের সদস্য কবির আহমদ, আবু তাহের মেম্বার, সাহাব উদ্দিন টিংকু, কবিরাজ ফজল করিম চৌধুরী, ডা.রুস্তম আলী, নুরুল আমিন টিপু, গিয়াস উদ্দিন, রুহুল আমিন। পৌরসভার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাষ্টার কবির আহমদ, সাধারণ সম্পাদক আমির হোসেন মেম্বার, ২নং ওয়ার্ড সভাপতি নাজেম উদ্দিন ভুট্টো, সাধারণ সম্পাদক নুরুল আবছার বাদশা, ৩নং ওয়ার্ড সম্পাদক সফুর আলম, ৪নং ওয়ার্ড সভাপতি ডা.রতন কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসহাক, ৫নং ওয়ার্ড সভাপতি সেকান্দর বাদশা নাগু সওদাগর, সাধারণ সম্পাদক জমির উদ্দিন মেম্বার, ৬নং ওয়ার্ড সভাপতি মনিরুল ইসলাম, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, ৭নং ওয়ার্ড সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক কাউন্সিলর জামাল উদ্দিন, ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হোসেন আমু, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির কমিশনার ও সাধারণ সম্পাদক ওমর হামজা সহ উপজেলা, পৌরসভা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, সেইদিন বিএনপি-জামায়াত জোট দেশে অরাজক অবস্থা সৃষ্টি করতে চেয়েছিল। কিন্তু সেইদিন জননেত্রী শেখ হাসিনা এগিয়ে এসে বিপন্ন গণতন্ত্রকে রক্ষার মাধ্যমে দেশের জনগনকে বিএনপি-জামায়াত জোটের অপরাজনীতির অরাজকতা থেকে উদ্ধার করেছেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতিকে ভালবাসতেন বলেই তাঁর সফল নেতৃত্বে দেশকে স্বাধীনতার পতাকা এনে দিয়েছেন। পাকিস্তানীদের কবল থেকে বাঙ্গালী জাতিকে মুক্ত করেছেন। বাবার আর্দশ ধারণ করে জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও দেশের জনগনকে ভালবাসেন বলেই সকল বাঁধা বিপত্তি অতিক্রম করে ওইদিন জনগনের সেবকের দায়িত্ব তুলে নেন।

উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, ৫ জানুয়ারী গণতন্ত্র রক্ষার মাধ্যমে জননেত্রী শেখ হাসিনা জাতির কাছে নতুন বাংলাদেশ উপহার দিয়েছেন। তিনি ওইদিন অপরাজনীতির বিরুদ্ধে রুখে না দাঁড়ালে বাংলাদেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রা আবারও পেছনের দিকে দাবিত হতো। কারণ বিএনপি-জামায়াত জোটের স্বপ্ন ছিল যেইভাবে হোক তাঁরা রাষ্ট্র ক্ষমতায় আসবে। আওয়ামীলীগের সফল কর্মসুচি গুলো বানচাঁল করে দেবে। কিন্তু তাদের সেই স্বপ্ন জনগনের সমর্থনে জননেত্রী শেখ হাসিনার বিচক্ষন নেতৃত্বের কাছে পরাজিত হয়ে যায়। তিনি বলেন, এখনো রাজনৈতিক ওই অপশক্তি দেশে নানাভাবে অপতৎপরতায় লিপ্ত রয়েছে। তাঁরা রাষ্ট্র ক্ষমতায় আসতে চক্রান্তে মেতে উঠেছে। তাদের অপরাজনীতির অপতৎপরতার বিরুদ্ধে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের সকলস্তরের নেকাকর্মীকে রুখে দাঁড়াতে হবে। আগামী নির্বাচনে আওয়ামীলীগের বিজয় নিশ্চিতে সকলকে এখন থেকে প্রস্ততি নিতে হবে। তিনি বলেন, চকরিয়া-পেকুয়ার আসনটি আমরা বারবার জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে র্ব্যথ হয়েছি। আগামী নির্বাচনে আমরা আর ব্যর্থ হতে চাইনা। সেইজন্য চকরিয়া-পেকুয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সকলস্তরের নেতাকর্মীকে নৌকার প্রার্থীকে বিজয়ী করার জন্য তৃনমুলে কাজ করতে হবে। ভেদাভেদ ভুলে কাজ করলে ইনশাল্লাহ আমরা এবার সফল হবো। জননেত্রী শেখ হাসিনাকে চকরিয়া-পেকুয়ার আসনটি উপহার দিতে সক্ষম হবো। #

পাঠকের মতামত: