ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

কক্সবাজারের ঈদগাঁওতে প্রকাশ্যে গুলি ছুড়ে যুবককে অপহরণ

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার ॥

কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁও ইউনিয়নের কালিরছড়া এলাকায় প্রকাশ্যে ফাঁকা গুলি ছুড়ে এক যুবককে অপহরণ করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। শুক্রবার সকাল ৮টার দিকে কালিরছড়া ভুতিয়াপাড়া এলাকার গিরিঞ্জি পাহাড়ের পাদদেশে এ ঘটনা ঘটেছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

অপহৃত যুবক সদর উপজেলার ঈদগাঁওর মাছুয়াখালী এলাকার মৃত শের আলীর ছেলে আমানুল্লাহ (৩৮)।

পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার সকালে ক্ষেত ও প্লট পাহারা দিতে যাচ্ছিল আমানুল্লাহ। এ সময় ৫-৬ জন সশস্ত্র অপহরণকারী উপর্যুপরি ফাঁকা গুলি ছুড়ে তাকে ধরে জঙ্গলের ভেতর নিয়ে যায়। অপহরণ চক্রের সদস্যরা পরে তার মুঠোফোন নিয়ে মাছুয়াখালী বিট কর্মকর্তা জাহাঙ্গীর আলমের নাম্বারে কল করে তাকে অপহরণে কথা জানান।

ঈদগাঁও ইউনিয়ন পরিষদের মেম্বার কামাল উদ্দীন জানান, খবর পেয়ে ঘটনাটি পুলিশকে জানানো হয়েছে।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রে ইনচার্জ পরিদর্শক (তদন্ত) মিনহাজ মাহমুদ ভুঁইয়া বলেন, পুলিশের কয়েকটি টিম পাহাড়ে অভিযান চালাচ্ছে। পাহাড়ের কোন এলাকায় তাদের অবস্থান হতে পারে তা নিশ্চিতের চেষ্টা চলছে।

প্রসংগত, গত ২৮ নভেম্বর রাতে কক্সবাজারের পাহাড়ি ইউনিয়ন ঈদগাঁও-ঈদগড় সড়কে যানবাহনে ডাকাতির পর রামু উপজেলা ঈদগড় ইউনিয়নের বাইতুশ শরফ এলাকার খুইল্যা মিয়ার ছেলে নুরুল আমিন ও মৃত আছহাব মিয়ার ছেলে হেলাল উদ্দিনকে (২০) অপহরণ করে দুর্বৃরা। এদের পরিবার মুক্তিপণ দিয়েও ছেড়ে না দেয়ায় কৌশলে ৩ ডিসেম্বর রাতে পালিয়ে আসে তারা। এরপর কিছুদিন স্বাভাবিক অবস্থা থাকলেও শুক্রবার দুপুরে ফাঁকা গুলি ছুড়ে করে অপহরণের ঘটনা ঘটল। এনিয়ে স্থানীয় বাসিন্দারা আতংকের মাঝে আছে।

পাঠকের মতামত: