ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

টেকনাফে ২লাখ ১৫ হাজার টাকায় বিক্রি হল একটি পোয়া মাছ

জসিম মাহমুদ, টেকনাফ ::

টেকনাফ শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া বঙ্গোপসাগরের উপকূলে টানা জালে একটি বড় পোয়া মাছ ধরা পড়েছে। আজ রবিবার সকাল ভোর ৬টার সময় শাহ পরীর দ্বীপ ডাংগর পাড়ার বাসিন্দা রহিম উল্লাহর টানা জালে আনুমানিক ৪২ কেজি ওজনের কালো পোয়া মাছ ধরা পড়ে। মাছটি বিক্রি করা হয় ২ লাখ ১৫ হাজার টাকায় ।

জালের মালিক রহিম উল্লাহ জানান প্রতিদিনের মত আজ রবিবার (২৪ ডিসেম্বর) ভোর ৪টার সময় ২৪ জনের একটি জেলের দল নিয়ে বঙ্গোপসাগরের মাছ শিকারে যায়। সাগরে জাল ফেলার ২ ঘন্টা পর জেলেরা জাল টানা শুরু করলে ভোর ৬টার সময় জালে একটি বড় কালো পোয়া মাছ আটকা পড়ে, তবে এত বড় মাছ আমার জালে আগে আটকা পড়ে নাই। মাছটি পেয়ে জেলেরা খুবই খুশি হয়েছে। জালে একটি বড় আকারের পোয়া মাছ আটকা পড়তে শুনে অনেক মাছ ব্যবসায়ী চরে চলে আসে। মাছটি বিক্রিটি বিক্রি করার জন্য ২ লক্ষ ২০ হাজার টাকা দাম দিলাম । পরে শাহ পরীর দ্বীপের মাছ ব্যবসায়ী সোলতান আহম্মদকে ১ লক্ষ ৯০ হাজার টাকায় মাছটি বিক্রি করি । চরে বিক্রি না করে অন্য কোথাও বিক্রি করলে আরো বেশি দাম পেতাম । এখন যে দাম পেয়েছি তাতেও আমরা সবাই খুশি।

মাছ ব্যবসায়ী সোলতান আহম্মদ বলেন মাছ পেয়েছে খবর পেয়ে সকালে আমি ও আবুল ফয়েজ চরে গিয়ে দেখতে পেলাম একটি বড় আকারের কালো পোয়া মাছ । জালের মালিক রহিম উল্লাহ ২ লক্ষ ২০ হাজার টাকা দাম দিলে কসাকসি করে ১ লক্ষ ৯০ হাজার টাকায় মাছ টি নিয়েছি । মাছটি টেকনাফ বাজারে নিয়ে ২ লক্ষ ৫০ হাজার টাকা দাম দিলে মাছ টেকনাফের মাছ ব্যবসায়ী আলী আহম্মদকে ২ লক্ষ ১৫ হাজার টাকা বিক্রি করি। আসলে মাছের দাম তেমন বেশি হত না পেটের ভিতরে একটা পুল্লা থাকে তা বেশি দামে বিক্রি করতে পারে। মাছটি বিক্রি করে আমিও খুশি হলাম আর জেলেরা ও সবাই খুশি।

পাঠকের মতামত: