ঢাকা,বুধবার, ৮ মে ২০২৪

গুলশানে খালেদার বাড়ি ঘেরাও, পুলিশের বাধা

image_148368_0নিজস্ব প্রতিবেদক  :::

ঢাকা: মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে মন্তব্যের প্রতিবাদ জানাতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ সমর্থিত একটি সংগঠন। এ সময় তাদের গুশলান-২ নম্বর গোলচত্বরে আটকে দেয় পুলিশ। শনিবার সকালে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ সংগঠনটির শতাধিক নেতা-কর্মী খালেদা জিয়ার বাড়ি ঘেরাওয়ের উদ্দেশ্যে গুলশান ২ নম্বর চত্বরে জড়ো হয়।

এর আগেও একই দাবিতে বিএনপি চেয়ারপারসনের গুলশান দুই নম্বর সেকশনের ৮৯ নম্বর সড়কের বাড়ি ঘেরাও কর্মসূচি পালন করেছিল  সরকার সমর্থক সংগঠনগুলো। পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার সকাল নয়টার দিকে গুলশান ২ নম্বর চত্বরে জড়ো হয় মেহেদী হাসান নেতৃত্বাধীন ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ এর শতাধিক নেতা-কর্মী। সেখানে কর্তব্যরত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার আব্দুল আহাদ গিয়ে তাদের সঙ্গে কথা বলেন। কূটনৈতিক পাড়ায় এই ধরনের কর্মসূচি পালনে নিষেধাজ্ঞার কথা জানিয়ে তিনি তাদের সরে যেতে বলেন।

এদিকে গুলশান দুই নম্বর চত্বরে জড়ো হতে না পেরে বিক্ষোভকারীরা পশ্চিম দিকে সরে এসে বনানী মাঠে যায়। সেখানে খালেদা জিয়ার বিরুদ্ধে নানা স্লোগান ও বক্তব্য দিচ্ছেন তারা। ওই এলাকায় ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাঠকের মতামত: