ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

পুরুষাঙ্গ কাটা অবস্থায় আইনজীবীর লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম:

চট্টগ্রাম নগরীর একটি বাসা থেকে হাত-পা বাধা ও পুরুষাঙ্গ কাটা অবস্থায় ওমর ফারুক বাপ্পী (৪০) নামের একজন আইনজীবীর লাশ উদ্ধার করেছে পুলিশ। বাপ্পী বান্দরবান জেলার আলীকদম উপজেলার চৌমুহনী গ্রামের আলী আহমেদের ছেলে।
আজ চকবাজার থানার কেবি আমান আলী রোডে বড় মিয়া মসজিদের সামনের একটি ভবন থেকে লাশটি উদ্ধার করা হয়।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক (মেট্রো) সন্তোষ কুমার চাকমা বলেন, হাত-পা বাধা আছে। মুখ টেপ দিয়ে মোড়ানো। পুরুষাঙ্গ কাটা অবস্থায় পাওয়া গেছে। ব্যক্তিগত আক্রোশ থেকে কেউ শ্বাসরোধ করে খুন করেছে বলে ধারণা করছি।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হানিফ বলেন, বাপ্পী চট্টগ্রাম আদালতে আইন পেশায় আছেন। ২০১৭ সালের জানুয়ারিতে বাপ্পীর স্ত্রী রাশেদা বেগম বাদি হয়ে তার বিরুদ্ধে যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে একটি মামলা দায়ের করেন। এর আগে ২০১৪ সালের ডিসেম্বরে নগরীর বাকলিয়া থানায় এবং ২০১৭ সালের এপ্রিলে কোতয়ালী থানায় বাপ্পী তার স্ত্রী রাশেদার বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করেছিলেন।

নগর পুলিশের কোতয়ালী জোনের সহকারি কমিশনার জাহাঙ্গীর আলম বলেন, আমরা আইনজীবীর পরিবারের সঙ্গে কথা বলেছি।
তারা জানিয়েছেন, কাগজে-কলমে বাপ্পী কাউকে বিয়ে করেছেন এমনটা পরিবার জানে না। যে বাসায় বাপ্পীর লাশ পাওয়া গেছে সেটি তার বাসা নয়। নারী ঘটিত কোন আক্রোশ থেকে বাপ্পী খুনের শিকার হতে পারেন বলে মনে হচ্ছে। এ ঘটনার নেপথ্যে কিছু আছে কীনা তাও খতিয়ে দেখা হবে। তবে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানোর ব্যবস্থা করছে বলে জানান তিনি।

পাঠকের মতামত: