ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বিএনপি ও অঙ্গসংগঠন এবং শিবিরের পৃথক মিছিল অনুষ্ঠিত

ssssbsdনিজস্ব প্রতিনিধি, চকরিয়া ::
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদ ও আগামীকাল জামায়াতের নেতাদের মুক্তিদারদাবীতে ডাকা সকাল সন্ধ্যা হরতালের সমর্থণে চকরিয়া পৌর শহরের প্রধান সড়কে পৃথক পৃথক মিছিল করেছে বিএনপি ও সহযোগ সংগঠন এবং ছাত্র শিবির। আজ সকাল ৮টা দুুপুর দেড়টা ও বিকাল ৩ টায় এসব মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
জানা গেছে, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদ আজ সকাল ৮ টায় চকরিয়া পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক ফখরুদ্দীন ফরায়েজীর নেতৃত্বে পৌর বিএনপি, যুবদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবকদল ও ছাত্রদলের একটি মিছিল করেছে। মিছিলটি চকরিয়া হাসপাতাল সড়কের সামনে থেকে বের হয়ে পুরাতন এসআলম কাউন্টারে গিয়ে শেষ হয়। এসময় অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে জারিকৃত গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের দাবী জানান তারা।
এদিকে চকরিয়া উপজেলাও পৌর ছাত্রশিবিরের নেতৃত্বে একই স্থান থেকে অপর একটি মিছিল বের করে আনোয়ার শপিংকমপ্লেক্সের সামনে গিয়ে শেষ হয়। এসময় অবিলম্বে আটকৃত জামায়াতের নেতাকর্মীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং আগামীকাল সকাল সন্ধ্যা হরতাল পালনের দাবী জানানো হয়।
উক্ত মিছিলটির কিছুক্ষণ পর চকরিয়া উপজেলা ও কলেজ ছাত্রদলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নিউমার্কেট থেকে শুরু হয়ে জনতা মার্কেটস্থ এনসিসি ব্যাংকের সামনে গিয়ে শেষ হয়। এসময় তারা খালেদা জিয়ার বিরুদ্ধে জারিকৃত গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের দাবী জানানো হয়। মিছিল চলাকালে চকরিয়া থানা পুলিশ শিবিরের মিছিল শেষে চকরিয়া পৌর শহরে উপস্থিত হলেও কোন নেতাকর্মীকে গ্রেফতার করতে পারেনি।

পাঠকের মতামত: