ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় দেড় হাজার ইয়াবা বডি উদ্ধার দুই যুবক গ্রেফতার, মোটর সাইকেল জব্দ

yaba atokএম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কে হাইওয়ে পুলিশের অভিযানে দেড় হাজার পিস্ ইয়াবা বড়িসহ দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। বুধবার ভোররাতে উপজেলার চিরিঙ্গা হাইওয়ে পুলিশের আইসি মো. নুরে আলম ও এস আই আনোয়ার হোসেনসহ সঙ্গিয় পুলিশদল মহাসড়কের চকরিয়া কলেজ গেইট ও হারবাং এলাকায় আলাদা দুটি অভিযান চালিয়ে ইয়াবাসহ তাদেরকে গ্রেফতার করেন। অভিযানের সময় জব্দ করা হয়েছে পাচারকাজে ব্যবহৃত একটি মোটর সাইকেল।

চিরিঙ্গা হাইওয়ে পুলিশের আইসি মো.নুরে আলম বলেন, বুধবার ভোরে গোপনে সংবাদের ভিত্তিতে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া কলেজ গেইট এলাকায় চট্টগ্রামমুখী একটি মোটর সাইকেলকে সিগন্যাল দেয়া হয়। ওইসময় মোটর সাইকেল আরোহী ব্যক্তি গাড়িটি বেপরোয়া গতিতে চালিয়ে পালিয়ে যেতে চেষ্ঠা করে। তিনি বলেন, ওই সময় আমরা পেছন থেকে ধাওয়া করলে মোটর সাইকেলটি সড়কে ফেলে আরোহী পালিয়ে যায়। পরে মোটর সাইকেলটি (চট্টমেট্টো- ল-১৩২৪৯৪)) জব্দের পর তল্লাসী করে গাড়ির ভেতর থেকে এক হাজার পিস্ ইয়াবা উদ্বার করা হয়।

তিনি আরো বলেন, একইদিন বিকালে উপজেলার হারবাং ইউনিয়নের নাজু মেম্বার বাড়ির সামনে মহাসড়কে চট্টগ্রামগামী ইউনিক পরিবহন একটি বাস থামিয়ে পাঁচশত পিস্ ইয়াবাসহ দুই যুবককে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন পাচারকারী গাইবান্ধা জেলার তুলশি এলাকার মৃত রহিম উদ্দিন সরকারের ছেলে ফরিদুল ইসলাম (৩০) ও একই এলাকার গিয়াস উদ্দিনের ছেলে ওয়াহিদুল শেখ (৩২)।

আইসি নুরে আলম বলেন, উদ্ধারকৃত এসব ইয়াবা বডি পাচারের উদ্দেশ্য গ্রেফতারকৃতরা চট্টগ্রামে নিয়ে যাচ্ছিল। এ ঘটনায় গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গতকাল চকরিয়া থানায় মাদক আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে।

পাঠকের মতামত: