ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বসতভীটা ও চাষাবাদী জমি জবর দখল, স্কুল ছাত্রী মেয়ে ও মা আহত

ahot.বিশেষ প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়ায় দীর্ঘ ৪০ বছরের ভোগদখলীয় বসতভীটা ও চাষাবাদী জবর দখলে নিতে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে প্রতিপক্ষের লোকজন হামলা ও ভাংচুর চালিয়েছে। ২৬ সেপ্টেম্বর সকাল ৯ টায় উপজেলার চিরিংগা ইউনিয়নের ১নং ওয়ার্ডের পালাকাটা গ্রামে ঘটেছে এ ঘটনা।

অবিযোগে জানাগেছে, পালাকাটা গ্রামের মোহাম্মদ হোসেন গং দীর্ঘ ৪০ বছর ধরে বন্দোবস্তিকৃত প্রায় ১ একর জমিতে বসতবাড়ি নির্মাণ ও চাষাবাদ করে আসছেন। কিন্তু একই এলাকার কিছু ভূমিদস্যুরা এসব জমি জবর দখলের জন্য পায়তারাসহ নানাভাবে হুমকি ধমকি দিয়ে আসছে। এনিয়ে চকরিয়া সহকারী জজ আদালতে মামলাও চলমান রয়েছে। ঘটনার দিন দখলবাজ পক্ষের স্থানীয় আবদুল খালেকের পুত্র মোঃ আরিফ, আস্কার আলীর পুত্র মোঃ হাসান প্রকাশ হাছু, সোলতান আহমদের পুত্র এশাদ উল্লাহ, আবদু সালামের পুত্র মোজাফ্ফর আহমদ ও ইসমাইলের পুত্র মোঃ ইছহাকসহ ভাড়াটিয়া আরো ১০/১৫ জন হাতে ধারালো অস্ত্র শস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। হামলাকালে জমি মালিক মোঃ হোসেনের স্ত্রী সাজেদা বেগম (৪৫) কে পিঠিয়ে গুরুতর জখম করেছে। তার মেয়ে ফাসিয়াখালী প্রিমিয়ার স্কুলের ৯মম শ্রেণির ছাত্রী নাজমা আক্তার (১৪) স্কুলে যাওয়ার পথে মাকে হামলাকারীদের কবল থেকে উদ্ধার করতে গিয়ে তাকেও পিঠিয়ে আহত করেছে। আহত মা মেয়েকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। আহত মায়ের অবস্থা আশংখাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক জেলা সদর হাসপাতালে রেফার করেছে। অপরদিকে হামলার ঘটনার পর ভাড়াটিয়া সন্ত্রাসীরাসহ প্রতিপক্ষের লোকজন অস্ত্রের মুখে দীর্ঘদিনের বসবাস ও চাষাবাদী জবর দখলে নিয়েছে।

################

চকরিয়ার ফাসিয়াখালী ইউনিয়ন তাঁতীলীগের আহবায়ক কমিটি গঠিত

বিশেষ প্রতিবেদক, চকরিয়া ::

বাংলাদেশ তাঁতীলীগ চকরিয়া উপজেলা শাখার আওতাধীন ফাঁসিয়াখালী ইউনিয়ন তাঁতীলীগের আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। চকরিয়া উপজেলা তাঁতীলীগের যুগ্ন আহবায়কবৃন্দের সুপারিশ ক্রমে চকরিয়া উপজেলা তাঁতীলীগের আহবায়ক সাবেক ছাত্রনেতা এম শহিদুল ইসলাম শহিদ ও সদস্য সচিব সাবেক ছাত্রনেতা মাহাবুবুল আলম মাহাবুব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে নিন্মোক্ত আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়। কমিটির নেতৃবৃন্দরা হলেন; আহবায়ক তৌহিদুল ইসলাম তৌহিদ, সদস্য সচিব অনিক বড়ুয়া, যুগ্ন আহবায়ক যথাক্রমে মো: ফরহাদ, তারেক, বোরহান উদ্দিন, নয়ন বড়ুয়া, সবুজ বড়ুয়া, কফিল উদ্দিন, মো. সাইফুল ইসলাম। ঘোষিত উক্ত কমিটিকে আগামী এক মাসের মধ্যে সম্মেলনের মাধ্যমে ফাসিয়াখালী ইউনিয়ন তাঁতীলীগের কমিটি গঠন করে বঙ্গবন্ধু কন্যা বিশ^রতœ জননেত্রী শেখ হাসিনার হাতে চকরিয়া-পেকুয়ার আসন উপহার দিতে এবং তাঁতীলীগকে তৃণমূল পর্যায়ে আরো সুসংগঠিত ও শক্তিশালী করার জন্য আহবান জানানো হয়েছে।

############

ছাত্র-শিক্ষক ও অভিভাবকের সমন্বয়ে “মানসম্মত

শিক্ষা নিশ্চিত করণের লক্ষে” সমাবেশ অনুষ্ঠিত

বিশেষ প্রতিবেদক, চকরিয়া ::

বর্ণমালা একাডেমির উদ্দোগে গতকাল সকাল ১০ ঘটিকার সময়, ৩য় অভিভাবক সমাবেশ ২০১৭ অনুষ্টিত হয়েছে। একাডেমীর অধ্যক্ষ মোঃ নুরুল হোসাইন এর সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক জনাব সিরাজুল গণি ছোটনের সঞ্চালনায় উক্ত অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বর্ণমালা একাডেমির প্রতিষ্টাতা চেয়ারম্যান আমিনুর রশিদ দুলাল। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু। এছাড়া বক্তব্য রাখেন রিফাত উম্মে ছালমা, সাংবাদিক জহিরুল ইসলাম, ইমাম হোসাইন, নুরুল ইসলাম,বাবু বিজন বিশ্বাস, শিক্ষকদের মধ্যে উপাধ্যক্ষ সরোয়ার উদ্দিন,আপন শর্মা,মোস্তফা কামাল। উক্ত অভিভাবক সমাবেশে বিদ্যালয়ের সকল অভিভাবক, অভিভাবিকা উপস্থিত ছিলেন।

###########

চকরিয়ায় পুলিশের অভিযানে ২ মাদক

বিক্রেতা যুবক গ্রেফতার, ইয়াবা উদ্ধার

বিশেষ প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়ায় পুলিশের অভিযানে মাদক বিক্রেতা দুই যুবককে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে ২০পিস ইয়াবা বডি উদ্ধার করা হয়েছে। সোমবার রাতে উপজেলার খুটাখালী ইউনিয়নের সেগুনবাগিচা রাস্তার মাথা এলাকায় অভিযান চালিয়ে থানার এসআই সুকান্ত চৌধুরী ওই দুই যুবককে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতরা হলেন খুটাখালী ইউনিয়নের সেগুনবাগিচা গ্রামের আবুল বশরের ছেলে হেলাল উদ্দিন ও মেধাকচ্ছপিয়া এলাকার ফজল করিমের ছেলে নুরুল আবছার।

চকরিয়া থানার এসআই সুকান্ত চৌধুরী বলেন, গ্রেফতারকৃত নুরুল আবছার ও হেলাল উদ্দিন পেশাদার মাদক বিক্রেতা। তাদেরকে গ্রেফতারে ইতোপুর্বে বেশ ক’বার অভিযান চালানো হয়। সর্বশেষ সোমবার রাত সাড়ে আটটার দিকে খুটাখালী ইউনিয়নের সেগুনবাগিচা রাস্তার মাথা থেকে তাদেরকে ইয়াবাসহ হাতে-নাতে গ্রেফতার করা হয়েছে। তিনি বলেন, দুইজনের বিরুদ্ধে গতকাল মঙ্গলবার থানায় মাদক আইনে মামলা দায়ের করা হয়েছে। এদিন বিকালে আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে।

পাঠকের মতামত: