Home » চকরিয়া » চকরিয়ার বিএমচরে সন্ত্রাসী হামলায় ৬লাখ টাকার গাছ লুট, আহত ২

চকরিয়ার বিএমচরে সন্ত্রাসী হামলায় ৬লাখ টাকার গাছ লুট, আহত ২

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

21476153_347911949000469_321783770_nনিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
ভুমিদস্যুরা সন্ত্রাসী হামলা চালিয়ে বসতভিটার প্রায় ৬লাখ টাকার ফল ও ফলজ গাছসহ কেটে নষ্ঠ করে নিয়ে যায। ঘটনাটি ঘটেছে গত ৭ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯ টার দিকে চকরিয়া উপজেলাধীন বিএমচর ইউনিয়নের বেতুয়াবাজার ৯নং ওয়ার্ড নয়াপাড়া এলাকায়।
এসময় বাঁধা দিতে গিলে তাহের ও তার লোকজন বাড়ির মালিক মো: আবুল কাসেম (৬৫) ও পুত্র রিয়াদ (১৬) কে মারধর করে গুরুতর আহত করে। আহত আবুল কাসেমের পুত্র স্কুল পড়য়া রিয়াদ জানায়, তার পিতার পৈত্রিকা বসত ভিটায় সুপারী বাগান, বিভিন্ন ফলজ ও বনজ বাগান করে তার পিতা। এসব গাছ থেকে প্রতিবছর আয় করে পরিবারের সদস্যদের ভরণ-পোষন ও রিয়াদের লেখাপড়ার খরচ চলে।
অভিযোগ উঠেছে, একই এলাকার মৃত হাফেজ আহামদের পুত্র ভুমিদস্যূ আবু তাহের ক্ষমতার প্রভাব বিস্তার করে বিভিন্ন অপকর্ম চালিয়ে আসছিল। এর ধারাবাহিকতায় আবুল কাসেমের বসতভিটা দখল করে নেয়ার জন্য গত ৭ সেপ্টেম্বর সকালে ২০/২৫ জনের একটি সশস্ত্র ভুমিদস্যূরা সকালের দিকে আবুল কাসেমের বসতভিটায় প্রবেশ করে প্রায় ৬ লাখ টাকার গাছপালা কেটে লুটে নিয়ে । এসময় বাঁধা দিতে গিয়ে আবুল কাসেম (৬৫) ও স্কুল পড়–য়া তার পুত্র রিয়াদ (১৬) মারধর করে গুরুতর আহত করে।
রিয়াদ জানায়, স্থানীয় লোকজন তার পিতা আবুল কাসেম ও তাকে উদ্ধার করে চকরিয়া হাসপাতালে চিকিৎসা নেয়ার জন্য নিয়ে আসলে এসময় তারা লুুটপাট চালিয়ে গাছ পালা ও গাছের ফল গুলো নিয়ে যায়। যার মূল্য প্রায় ৬ লাখ টাকা হবে বলে ধারণা করছেন তারা।
এ ব্যাপারে আহত ও ক্ষতিগ্রস্ত আবুল কাসেম বাদী হয়ে ভুমিদস্যু আবু তাহের ও তার সাথে জড়িতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কক্সবাজার জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে যারা স্থান পেয়েছেন

It's only fair to share...000চকরিয়া নিউজ :: দীর্ঘদিনের প্রতীক্ষিত কক্সবাজার জেলা বিএনপির ১৫১ সদস্য বিশিষ্ট ...