ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

নাফ নদী থেকে আরো ২৩ লাশ উদ্ধার : মৃতের সংখ্যা বেড়ে ৪৪

rohhকক্সবাজার প্রতিনিধি :::

কক্সবাজারের টেকনাফের নাফ নদীর বিভিন্ন এলাকা থেকে আরো ২৩ রোহিঙ্গা নারী পুরুষের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল ৮টার দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের গোদামপাড়া, ওয়াব্রাং, মৌলভীবাজার ও শাহপরীরদ্বীপ এলাকা থেকে এসব লাশ উদ্ধার করা হয়।
টেকনাফের হ্নীলা ইউপি সদস্য মোহাম্মদ আলী জানান, আজ ভোর সকাল থেকে হ্নীলার নাফ নদীর গোদামপাড়া, ওয়াব্রাং, মৌলভীবাজার পয়েন্টে কিছু লাশ ভাসতে দেখে স্থানীয়রা আমাকে জানালে আমি বিজিবিকে খবর দিই। পরে বিজিবি ও পুলিশ ঘটনাস্থলে এসে লাশগুলো উদ্ধার চালাচ্ছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈন উদ্দিন জানান, আজ শুক্রবার সকালে নাফ নদীর বিভিন্ন এলাকা থেকে ১৬জন নারী ও শিশুদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এরমধ্যে ২জন সাবরাং-শাহপরীরদ্বীপে থেকে উদ্ধার করা হয়। বিজিবি’র মাধ্যমে খবর পেয়ে টেকনাফ থানার পুলিশের একটি দল লাশগুলো উদ্ধার করে।

এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার টেকনাফ শাহপরীর দ্বীপ থেকে পৃথকভাবে ২৩ নারী ও শিশুর লাশ উদ্ধার করা হয়। এ নিয়ে ৪৪ জনের রোহিঙ্গা নারী ও শিশুর লাশ উদ্ধার করা হলো।
উল্লেখ্য, গত ২৪ আগস্ট মিয়ানমারের রাখাইন রাজ্যে বিদ্রোহী গ্রুপের সাথে সে দেশের সেনা বাহিনীর মধ্যে সহিংস ঘটনার পর সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে দলে দলে রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করতে থাকে। একইভাবে নাফ নদীর বিভিন্ন পয়েন্ট দিয়ে পানিসীমানা অতিক্রম করে রোহিঙ্গারা নৌকা নিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করার চেষ্টা করছে।

পাঠকের মতামত: