ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় মস্তকবিহীন লাশের পরিচয় মিলেছে, মাথা উদ্ধার

Chakaria Picture 20-08-2017 (1)এম.জিয়াবুল হক,চকরিয়া :::

চকরিয়া উপজেলার খুটাখালীতে নির্মম খুনের শিকার মোজার মিয়ার (৩৫) লাশ দাফনের প্রায় ২৫ ঘন্টা পর শরীর থেকে বিচ্ছিন্ন মাথা উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার (২০ আগষ্ট) দুপুর সাড়ে ১২টার দিকে চকরিয়া থানার ওসি বখতিয়ার উদ্দিন চৌধুরী ও এসআই আলমগীর সহ পুলিশের একটিদল স্থানীয়দের খবরের ভিত্তিতে খুটাখালীর বালুরচর এলাকার ধান ক্ষেত থেকে নিহতের বিচ্ছিন্ন মাথাটি উদ্ধার করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও থানার এসআই মো.আলমগীর বলেন, গত ১৮ আগষ্ট দুপুরে মস্তকবিহীন লাশটি উদ্ধারের পর পরিচয় নিশ্চিত না হওয়ায় শনিবার সকাল ১১টার দিকে কক্সবাজার পৌরসভার অধীন আঞ্জুমানে মুফিদুল ইসলামের মাধ্যমে মোজাহের মিয়াকে ‘বেওয়ারিশ’ হিসেবে দাফন করা হয়। তিনি জানান, গতকাল রোববার দুপুরে খুটাখালীর বালুচচর এলাকার স্থানীয় পথচারীরা একটি পলিথিন মোড়ানো বস্তু দেখে তাদের খবর দেয়। পরে ঘটনাস্থলের ৫০০ গজ অদুরে ধানক্ষেত থেকে বিচ্ছিন্ন মাথা উদ্ধার করা করা হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন বলেন, এলাকাবাসীর খবরের ভিক্তিতে ঘটনার তিন দিন পর গতকাল রোববার দুপরে ঘটনাস্থলের অদুরে ধান ক্ষেত থেকে বিচ্ছিন্ন মাথাটি উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতা বের করার চেষ্টা চলছে। তিনি বলেন, শনিবার রিাতে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া ছবিতে পরনের শার্ট, প্যান্ট, পকেটে থাকা টুপি, পায়ের সেন্ডেল দেখে পরিচয় নিশ্চিত করেছেন স্ত্রী সাবেকুন নাহার।

নিহত মোজার মিয়া (৩৫) বান্দরবানের লামা উপজেলার ফাসিয়াখালীর রঙ্গারঝিরি এলাকার নুর মোহাম্মদের ছেলে। পেশায় তিনি রাবার ব্যবসায়ী।

স্ত্রী সাবেকুন নাহার জানিয়েছেন, তার স্বামী রাবার ব্যবসার টাকা তুলতে বৃহস্পতিবার বাড়ী থেকে বের হন। ব্যবসার পাশাপাশি তিনি তাবলীগের চিল্লায়ও যেতেন। এ কারণে পকেটে সমসময় টুপি রাখতেন। তার কোন শত্রুও ছিলনা।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন বলেন, গতকাল বিকালে উদ্ধারকৃত মস্তকটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। এটি আপাদত হিমাগারে রাখা হবে। আদালতের নির্দেশক্রমে লাশটি উত্তোলনের পর মস্তকটি একই সাথে দাফন করা হবে।

পাঠকের মতামত: