ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ার পালাকাটায় বখাটে-দূর্বৃত্তের হামলায় গুরুতর আহত কলেজ ছাত্রের আশংকাজনক অবস্থায়

sontrasi hamlaনিজস্ব প্রতিবেদক, চকরিয়া :
চকরিয়া উপজেলা পরিষদের দক্ষিনে পাটাকাটায় একদল বখাটে-সন্ত্রাসীদের হামলা ও উপর্যুপরি চুরিকাঘাকে রেজাউল করিম (২০) নামের কলেজ ছাত্র গুরুতর আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল রাত আনুমানিক ৮টার সময় পৌরসভার ৭নং ওয়ার্ডের পালাকাটা হাসেম মাষ্টার পাড়ার পূর্বসীমানার ভরাখালের মুখ এলাকায়।
প্রাপ্ত অভিযোগে জানা গেছে, ঘটনার দিন রাত আনুমানিক ৮টার সময় ডুলাহাজারা কলেজের ২য় বর্ষের ছাত্র রেজাউল করিম (২০) মগবাজার দক্ষিণ পাশের ৬নং ওয়ার্ডের কাহারিয়াঘোনাস্ত সালাম মাষ্টার পাড়ার প্রবাসী বোনের জামাই আবদুস সালাম‘র বাড়ি থেকে কলেজে পড়ালেখা চালিয়ে আসছিল। ওই এলাকার মৃত আবুল কাসেমের পুত্র প্রবাসী আবদুস সালাম প্রবাসে থাকায় তার শ্যালক আহত কলেজ ছাত্র রেজাউল করিমকে তার বাড়ি থেকে কলেজে পড়ার জন্যে রেখে দেয়।
প্রবাসী আবদুস সালাম বিদেশে থাকার সুযোগে এলাকার কিছু বখাটে দূর্বৃত্তরা তার শ্যালককে হত্যার উদ্যোশ্যে অঝ্ঞাত স্থানে নিয়ে যায় এবং হত্যার করার লক্ষ্যে অবৈধ অস্ত্র ও ধারালো ছুরি দিয়ে উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহত করে। এসময় রেজাউলের শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে দূর্বৃত্তরা পালিয়ে যায়। এলাকার আহতাবস্থায় কলেজ ছাত্র রেজাউলকে উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করেন। আহত রেজাউলের অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সরকারী হাসপাতালে রেফার করে। আহত কলেজ ছাত্র রেজাউল কৈয়ারবিল ইউনিয়নের খোছাখালী গ্রামের আকতার আহমদের পুত্র বলে জানা গেছে।
আহত রেজাউল জানান, ওই এলাকার কিছু বখাটে সন্ত্রাসীরা স্কুল, কলেজ ও মাদ্রাসায় পড়–য়া ছাত্রীরা আসা-যাওয়ার পথে ইভটিজিংসহ বিভিন্ন ধরনের অশ্লীল ও কুরুচিপূর্ণ বাক্য বিনিময় করে থাকে। এসময় রেজাউল বখাটেদের বিরুদ্ধে প্রতিবাদ করায় ক্ষিপ্ত হয়ে ওই বখাটেরাই আমার উপর হামলা করতে পারে বলে আশংকা করা হচ্ছে।
কলেজের ছাত্র রেজাউলের উপর দূর্বৃত্তদের হামলার খবর পেয়ে চকরিয়া থানা পুলিশের এস আই কাউছার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানা গেছে।

পাঠকের মতামত: