ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

পেকুয়ায় বিএনপির কমিটি থেকে রাজুর পদত্যাগ

FB_IMG_1501595085048পেকুয়া প্রতিনিধি :

পেকুয়ায় বিএনপির সদ্য ঘোষিত কমিটি থেকে পদত্যাগ করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজু। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পেকুয়া উপজেলা শাখার নবগঠিত কমিটি গত ১ আগস্ট অনুমোদন দেয়া হয়। জাতীয়তাবাদীদল বিএনপি কক্সবাজার জেলা শাখা পেকুয়ার আংশিক ৬ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেছেন।
ওই কমিটিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়াত আজিজ রাজুকে সাংগঠনিক সম্পাদক পদে মনোনীত করা হয়। কমিটি ঘোষনার কয়েক ঘন্টার ব্যবধানে ওই পদ থেকে সরে দাড়ান উপজেলা যুবদলের সাবেক সভাপতি শাফায়াত আজিজ রাজু। এক প্রতিক্রিয়ায় যুবদলের সাবেক এ নেতা জানিয়েছেন, এ মুুহুর্তে পদটি গ্রহণ করা সম্ভব হচ্ছে না। সরে যাওয়ায় উত্তম বলে মনে করছি। জাতীয়তাবাদী দলে নেতা হিসেবে নয়, কর্মী হিসেবে থাকতে চাই। পদ ছেড়ে দেওয়া মানে দল ছাড়া নয়। অতীতের যে কোন কঠিন সময়ে বিএনপির সাথে ছিলাম, আছি ভবিষ্যতেও থাকব। সদ্য ঘোষিত উপজেলা বিএনপির কমিটি নিয়ে পেকুয়ায় বিভিন্ন প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। গতকাল থেকে বিএনপির কমিটি নিয়ে সর্বত্রে আলোচনা ও সমালোচনার ঝড় উঠেছে। এর মধ্যে চলছে বিরোধ ও ¯œায়ু বিরোধ। উপজেলা পরিষদ চেয়ারম্যান রাজু তাৎক্ষনিক ওই পদ নাকচ করেছেন। গত ১ আগস্ট কক্সবাজার জেলা বিএনপির দপ্তর সম্পাদক স্বাক্ষরিত এক প্রেসনোটের মাধ্যমে এ কমিটি ঘোষনা করা হয়েছে। এ সময় রাজু তার প্রতিক্রিয়া সরাসরি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেন। তার ফেইসবুক আইডিতে সদ্য ঘোষিত এ কমিটির সাংগঠনিক সম্পাদক পদ থেকে সরে দাড়ানোর মতামত তিনি নিজেই ব্যক্ত করেছেন। এ সম্পর্কে তিনি সরাসরি মত দেন।
এক প্রতিক্রিয়ায় উপজেলা পরিষদ চেয়ারম্যান রাজু জানান, গত কয়েক মাস আগে যুবদলের উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষনা করা হয়। ওই কমিটিতে আমি সভাপতি ও মোসলেম উদ্দিন আহমদ সাধারন সম্পাদক ছিলাম। পূর্ণাঙ্গ উপজেলা কমিটি গঠনে ব্যর্থ হওয়ায় আমাদের কমিটি বিলুপ্ত করে। বর্তমান বিএনপির কমিটিতে আমাকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। আমি প্রশ্ন করছি ওই পদে যদি ব্যর্থ হয় এ পদটি পরিচালনা করা আমার দ্বারা কি সম্ভবপর। আর তা যদি না হয় তাহলে সেটি কি হঠকারী নয়।
এদিকে সদ্য ঘোষিত পেকুয়া বিএনপির আংশিক কমিটিতে সভাপতি হয়েছেন পূর্বের কমিটির সভাপতি এম, বাহাদুর শাহ। বর্তমান কমিটির সম্পাদক ইকবাল হোছাইনও বিদায়ী কমিটির সাধারন সম্পাদক ছিলেন। তারা দুইজন একই পদে আসীন আছেন। যুবদল পেকুয়া উপজেলা শাখার কমিটি অনুমোদন দেয়া হয়েছে। কমিটিতে নতুন মুখ হিসেবে প্রাধান্য পান কামরান জাদীদ মুকুট। তিনি জাতীয়তাবাদী ছাত্রদল পেকুয়া উপজেলা শাখার বর্তমান কমিটির সভাপতি পদে অধিষ্ঠিত। যুবদলের তিন সদস্য বিশিষ্ট আংশিক উপজেলা কমিটি ঘোষিত হয়েছে। পূর্বের কমিটির সাধারন সম্পাদক জেড এম মোসলেম উদ্দিন আহমদ সভাপতি ও কামরান জাদীদ মুকুটকে সাধারন সম্পাদক ঘোষনা করা হয়। একই কমিটিতে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে জয়নাল আবেদীনকে।

 

পাঠকের মতামত: