ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

চকরিয়ায় বন্যায় ক্ষতবিক্ষত সড়ক পরির্দশনে উপজেলা নির্বাহী কর্মকর্তা

Chakaria Pic 30-07-2017এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ সড়ক পরিদর্শন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম। এসময় উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শাহেদুল ইসলাম। রোববার (৩০ জুলাই) বিকেলে ইউনিয়নের পাগলির ছড়া বেড়িবাঁধ ভাঙ্গনে ডুলাহাজারা ৬নং ওয়ার্ড বালুরচর ও পাগলিরবিলের দুটি জনগুরুত্বপূর্ণ সড়ক পরিদর্শন করে ইউপি চেয়ারম্যানকে সংস্কারের নির্দেশ দেন।

পরিদর্শনকালে চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম বলেন, আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা সরকার একটি উন্নয়ন বান্ধব সরকার। সকলখাতে সমান উন্নয়নের মাধ্যমে মানুষের কাছে প্রমাণিত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বের কারনে আজ উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ।

তিনি বলেন, দেশরত্ম শেখ হাসিনার হাতের পরশে সারাদেশের মতো চকরিয়া উপজেলাতেও চলছে উন্নয়নের ধারা। আগামীতেও চকরিয়া-পেকুয়া উপজেলায় উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। এ সময় তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ সড়কগুলো অগ্রাধিকার ভিত্তিতে সংস্কার করা হবে বলে স্থানীয় জনপ্রতিনিধি ও জনগনসাধারনকে আশ^াস দেন।

ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান নুরুল আমিন জানান সাম্প্রতিক ভয়াবহ বন্যায় পাগলীরছড়া খালের একটি বিরাট অংশ ভাঙ্গনে ডুলাহাজারা ০৬ নং ওয়ার্ডের দক্ষিণ বালুরচর এলাকার তিনটি গ্রামের অবর্ণনীয় ক্ষয়ক্ষতি হয়। এতে বর্ষা মৌসুমে ধান চাষের জন্য কৃষকের বপন করা বীজ নষ্ট হওয়া সহ কয়েকশ একর ধান চাষাবাদ অনিশ্চিত হয়ে পড়ে। ভাঙ্গন দিয়ে প্রবেশ করে পানির ঢলে প্রতিনিয়ত ৬নং ওয়ার্ডের অর্ধশতাধিক পরিবার দুর্ভোগ পোহাতে হয়।

পরির্দশনকালে এসময় আরো উপস্থিত ছিলেন, ডুলাহাজারা ইউপি সদস্য জসিম উদ্দিন, মোঃ ফখরু উদ্দিন, মোঃ ফরিদুল আলম, নুরুল আবছার, খুটাখালী ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জিল্লুর রহমান সহ এলাকাবাসী। #

পাঠকের মতামত: