ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

চকরিয়ায় কোটি টাকা দামের ৩১ হাজার ইয়াবা বড়ি উদ্ধার: শ্যামলী বাস ও পিকআপ আটক, চালকসহ গ্রেপ্তার-৫

yaba atokএম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজারের চকরিয়া থানা ও মালুমঘাট হাইওয়ে পুলিশের আলাদা দুটি অভিযানে কোটি টাকা মুল্যের প্রায় ৩১ হাজার পিস্ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। এসময় পাচারকাজে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি চেয়ারকোচ ও একটি খালী পিকআপ গাড়ি আটক এবং ঘটনায় জড়িত দুই চালকসহ ৫জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার সকালে কক্সবাজার-চট্রগ্রাম মহাসড়কের উপজেলার পৃথক দুটি স্থানে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন পুলিশ।

মালুমঘাট হাইওয়ে পুলিশের আইসি (ইনচাঁজ) এসআই মো.রুহুল আমিন বলেন, বৃহস্পতিবার সকাল আনুমানিক নয়টার দিকে কক্সবাজার থেকে চট্রগ্রামে ফিরছিলেন খালী একটি পিকআট ট্রাক। মুলত ওই গাড়িতে করে ইয়াবার একটি বড় চালান চট্রগ্রাম হয়ে সাতক্ষীরা যাচ্ছে গোপনে এ ধরণের খবর পেয়ে কক্সবাজার-চট্রগ্রাম মহাসড়কের উপজেলার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া ঢালা এলাকায় অভিযান জোরদার করা হয়। তিনি বলেন, সকাল সাড়ে ৯টার দিকে খালী পিকআপ গাড়িটি (চট্রমেট্রো-ড-১১-০২৭৩) মহাসড়কের মেধাকচ্ছপিয়া ঢালা এলাকায় পৌঁছলে সিঙ্গেল দিয়ে থামানো হয়। পরে গাড়িটির বড়ি তল্লাসি করে একটি কৃত্রিম টোলবক্স থেকে তিনটি পলিথিনের প্যাকেট মোড়ানো অবস্থায় ৩০ হাজার পিস্ ইয়াবা বডি উদ্ধার করা হয়। এ ঘটনায় গাড়িটির চালক ও মালিক সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার কুলসী এলাকার ইমান আলীর ছেলে মোস্তাফিজুর রহমান (৪৫) ও হেলপার একই উপজেলার বজ্র বকসু এলাকার বদিউজ্জামানের ছেলে শাহিদুর রহমানকে (২৫) গ্রেফতার করা হয়েছে।

অপরদিকে চকরিয়া থানার ওসি (তদন্ত) মো.মিজানুর রহমান বলেন, একইদিন সকালে তাঁর নেতৃত্বে থানার এসআই কাওছার উদ্দিন চৌধুরী, এসআই গৌতম রায় ও এএসআই নাজেম উদ্দিনসহ পুলিশের একটিদল মহাসড়কে শ্যামলী পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো-ড-১৪-৭৫২৫) থামিয়ে তল্লাসি অভিযান পরিচালনা করেন। ওইসময় বাসটি যাত্রী নিয়ে কক্সবাজার থেকে চট্রগ্রাম যাচ্ছিলেন।

অভিযানের সময় চালক আমিনুল ইসলামের (৩৬) কাছে বিশেষভাবে রক্ষিত একটি প্যাকেট থেকে এক হাজার পিস ইয়াবা বডি উদ্ধার করা হয়। চালক আমিনুল পাবনা জেলার দক্ষিন রাগবপুর গ্রামের খোরশেদ খানের ছেলে। একই ঘটনায় আরো দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তাঁরা হলেন, পাবনা জেলার সাথিয়া উপজেলার জয়নাল আবেদিনের ছেলে মোহাম্মদ আইয়ুব (৩৪) ও কক্সবাজার জেলার উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের সোনাইছড়ি এলাকার ছালামত উল্লাহর ছেলে রশিদ আহমদ (২২)। এ ঘটনায় শ্যামলী পরিবহনের বাসটি জব্দ করেছে পুলিশ।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ৩০ হাজার পিস্ ইয়াবা উদ্ধারের ঘটনায় মালুমঘাট হাইওয়ে পুলিশের আইসি মো.রুহুল আমিন বাদি হয়ে এবং থানা পুলিশের অভিযানে এক হাজার পিস ইয়াবা উদ্ধারের থানার এসআই কাওছার উদ্দিন চৌধুরী বাদি হয়ে থানায় মাদক আইনের সংশ্লিষ্ট ধারায় দুটি মামলা রুজু করা হয়েছে। #

পাঠকের মতামত: