ঢাকা,শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

বদরখালীতে মসজিদ-মাদরাসার ঘাটের টাকা হাতিয়ে নেয়ার চেষ্ঠা, মারধরে একজন আহত

ahot.এম.জিয়াবুল হক, চকরিয়া ::

চকরিয়া উপজেলার বদরখালীতে মসজিদ-মাদরাসার নামে ঘাট পারাপারে টাকা নেওয়াকে কেন্দ্র করে তর্কাতকির জেরে মারধরে মনির উদ্দিন (২৮) নামের একব্যক্তি আহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে বদরখালী বাজারের টাউয়ারের পাশের এলাকায় এ হামলার ঘটনা ঘটে। আহত ওই ব্যক্তিকে স্থানীয়রা উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করেছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার বদরখালী ১নং ব্লক উত্তর নতুন ঘোনা পাড়ার মৃত ফিরোজ আহামদেন ছেলে মনির উদ্দিনের সাথে ঘাট পারাপারের টাকা নিয়ে স্থানীয় একজনের মধ্যে তর্কাতকি ঘটে। এরই জের ধরে একই এলাকার আবু হানিফের ছেলে মামুন, নুরহোসেন বাঙ্গালীর ছেলে রিয়াজ, আবুল কালামের ছেলে ইব্রাহীম, নেছার উদ্দিন ও নুর আহামদের ছেলে কামাল উদ্দিনসহ ৭-৮জনের একটিদল বৃহস্পতিবার রাতে বদরখালী বাজারের টাউয়ার এলাকায় গতিরোধ করে মনির উদ্দিনকে বেদম প্রহার করে। আহত মনির উদ্দিন জানান, ঘটনার সময় অভিযুক্তরা হামলা চালিয়ে তাকে মারধর করার পর নগদ টাকা ও মোবাইল লুট করে নিয়ে যায়। আহত অবস্থায় স্থানীয় লোকজন এগিয়ে এসে ঘটনা¯’ল থেকে তাকে উদ্ধার করে চকরিয়া সরকারী হাসপাতালে ভর্তি করে।

মনির উদ্দিন জানান, ইউনিয়নের উত্তর নতুন ঘোনা পাড়া এলাকার মসজিদ ও মাদ্রাসা রয়েছে। মাতারবাড়ী বিদ্যুৎ কেন্দ্রে মালামাল পরিববহন করে নিয়ে যেতে ওই মাদরাসা ও মসজিদের জমি ব্যবহার করা হচ্ছে। এ কারনে প্রতিষ্ঠান দুটিকে পারাপার বাবত টাকা দেয় বিদ্যুত কেন্দ্রের সংশ্লিষ্টরা। পারপার বাবত আদায় করা টাকা মসজিদ,মাদ্রাসা কমিটির পরিচালনা কমিটির সাধারন সম্পাদক গ্রহন করে।

আহত মনির উদ্দিনের অভিযোগ, অভিযুক্তরা মুলত মাদরাসা-মসজিদের পারাপারে ওই টাকা হাতিয়ে নেওয়ার জন্য চেষ্টা করে আসছিলো। এতে বাঁধায় দেয়ায় তার ওপর হামলা চালানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন আহত মনির উদ্দিনের স্বজনরা। #

পাঠকের মতামত: