ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

নিখোঁজের ৩৭দিন পর কিশোরের কংকাল উদ্ধার লামায়

Photo 22.07.17 (3)Photo 22.07.17 (4)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি  ::

বান্দরবানের লামার আজিজনগর ইউনিয়নে এক ঘন্টার ব্যবধানে আরেক কিশোরের কংকাল উদ্ধার করেছে পুলিশ। নিখোঁজ কিশোর হারুণ-অর রশিদ (১৮) ইউনিয়নের ৫নং ওয়ার্ড হরিণমারা এলাকার আহমদ কবিরের ছেলে।

নিখোঁজের পিতা আহমদ কবির বলেন, ৩৭ দিন আগে হারুণÑঅর রশিদ হারিয়ে যায়। অনেক খোজাখুঁজি করেও তাকে আমরা পায়নি। গত ১১ জুলাই মঙ্গলবার লামা থানায় একটি নিখোঁজ ডায়েরি করি। ডায়েরি নং- ৪৫৫, তারিখ- ১১ জুলাই ২০১৭ইং। অবশেষে শনিবার সকালে তার কংকাল পাওয়া যায়।

নিহতের বড় ভাই মো. শফিউল আলম জানান, শনিবার বেলা ১০টায় ছোট ভাই হারুণ-অর রশিদের কংকাল আমার বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে জনৈক আবুল কাসেমের বাগানে পাওয়া যায়। আবুল কাসেমের বাগানের জঙ্গল পরিষ্কার করতে যায় তার লেবার মনজুর আলম (৩০) ও আবুল কালাম (২৫)। তারা কংকালটি দেখতে পেয়ে আমাদের খবর দেয়। গলিত লাশের কংকালের সাথে আমার ভাইয়ের লুঙ্গি ও গেঞ্জি পাওয়া যায়। যা দেখে আমরা প্রাথমিকভাবে বুঝতে পারি কংকালটি আমার ছোট ভাইয়ের।

আবুল কাসেমের বাগানের চাষা আমির বকসু বলেন, গভীর জঙ্গল হওয়ায় আমরা সাধারণত বাগানের ওই অংশে যেতামনা। আজ সকালে বাগানের শ্রমিকরা কংকার দেখতে পেয়ে আমাকে জানায়।

আজিজনগর পুলিশ ফাঁড়ির ইনচার্জ স্বপন সাহা বলেন, খবর পাওয়া মাত্র আমরা ঘটনাস্থলে পৌঁছায়। কংকালটি উদ্ধার করা হয়েছে।

নিখোঁজ ডায়েরির তদন্তকারী অফিসার লামা থানা পুলিশের এএসআই মো. হাবিবুর রহমান কংকাল উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, আমরা খবর পাওয়া মাত্র পুলিশের আরেকটি টিম সহ আজিজনগরে পৌঁছায়। ময়নাতদন্তের জন্য কংকালটি বান্দরবান হাসপাতালে প্রেরণ করা হবে। আলামত হিসেবে পাওয়া লুঙ্গি ও গেঞ্জি জব্দ করা হয়েছে।

লাশ ও কংকাল উদ্ধারের ঘটনার দুইটি স্থান পরিদর্শন করেছে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন।

উল্লেখ্য, একইদিন ১ ঘন্টা আগে ইউনিয়নের ২নং ওয়ার্ডের হিমছড়ি গ্রামে বাড়ির পাশের পাহাড় থেকে মো. জামাল (৪০) নামে আরেক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত মো. জামাল (৪০) উপজেলার আজিজনগর ইউনিয়নের ২নং ওয়ার্ড হিমছড়ি এলাকার মৃত সৈয়দ হোসেনের ছেলে।

পাঠকের মতামত: