Home » চকরিয়া » এম,পি,ও ভূক্তির আবেদনপত্র অগ্রায়নে কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অনিয়ম

এম,পি,ও ভূক্তির আবেদনপত্র অগ্রায়নে কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের অনিয়ম

It's only fair to share...Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Email this to someonePrint this page

durnitiসি এন ডেস্ক ::

এম,পি,ও ভূক্তির আবেদনপত্র অগ্রায়নে কক্সবাজারধীন চকরিয়া উপজেলাস্থ কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল কবিরের চরম অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

এনটিআরসিএ কতৃক সুপারিশকৃত হয়ে বিগত ১৫/১১/২০১৬ ইং তারিখ মোট ৫জন শিক্ষক কিশলয় আদর্শ শিক্ষা নিকেতনে নিয়োগপ্রাপ্ত হন। নিয়োগপ্রাপ্ত  শিক্ষকদের মধ্যে ওবাইদুল হক সর্বোচ্চ নম্বরধারী এবং ইংরেজী বিষয়ে সুপারিশকৃত  ২ জন শিক্ষকের মধ্যে ১ম স্থান অর্জন করা সত্ত্বেও ঘুষ না দেওয়ায় অদৃশ্য কারণে বিগত ১৫/০৫/২০১৭ ইং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল কবির ২য় স্থান অর্জনকারী শিক্ষক  রমিজ উদ্দিন আহমদ এর এম,পি,ও ভূক্তির আবেদনপত্র অগ্রায়ন করেন এবং মে মাসের এম,পি,ও তে তাকে অন্তভূক্ত করা হয়। তাছাডা, নিবন্ধন ও একাডেমিক ফলাফল এবং শিক্ষক প্রশিক্ষণেও জনাব ওবাইদুল হক ২য় প্রার্থীর তুলনায় অনেক এগিয়ে। 

ওবাইদুল হক এর একাডেমিক ফলাফল হচ্ছে এসএসসি: জিপিএ .০৬(জিপিএ .০০ এর মধ্যে) এইসএসসি: .৬০(জিপিএ .০০ এর মধ্যে), বি.(অনার্সইংরেজী) এম.(ইংরেজী) পরিক্ষায় যথাক্রমে .৬৬ .৬৭ যেখানে  রমিজ উদ্দিন আহমদ এর একাডেমিক ফলাফল এসএসসি, এইসএসসি, বি.(অনার্সইংরেজী), এম.(ইংরেজী) যথাক্রমে:১ম বিভাগ, ২য় বিভাগ, ৩য় বিভাগ, ৩য় বিভাগ।বিদ্যালয়ে ওবাইদুল হক এর নিয়োগ যোগদান রমিজ উদ্দিন আহমদ এর পূর্বেই সম্পাদিত হয় এবং সে অনুসারে বিদ্যালয়ের হাজিরা খাতায় তার নাম রমিজ উদ্দিন আহমদ এর আগে তালিকাভূক্ত করা হয়।নিয়োগদান হতে এ পর্যন্ত বিদ্যালয়ে ওবাইদুল হক এর উপস্তিতি  রমিজ উদ্দিন আহমদ এর চেয়ে বেশী। তাছাড়া, নিয়োগদান যোগদান সংক্রান্ত দুটি রেজ্যুলেশনে ওবাইদুল হক এর নাম প্রথমে উল্লেখিত।

উল্লেখ্য মহুয়া জান্নাত কলি কে সহকারী শিক্ষক বিজ্ঞান পদে কারিগরি শাখায় নিয়োগ প্রদান করা সত্ত্বেও তাকে নিয়মবহিভূতভাবে সাধারন শাখায় এম,পি,ও ভূক্তির জন্য তার আবেদনপত্র অগ্রায়ন করা হয় এবং মে মাসের এম,পি,ও তে অন্তভূক্ত করা হয়। প্রথমদিকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল কবির পরিচালনা পর্ষদের সভাপতির পরামর্শ মোতাবেক সবার আবেদনপত্র অগ্রায়ন করলেও ডিডি অফিস থেকে মোট জন আবেদনকারীর মধ্য থেকে জনের আবেদনপত্র অগ্রায়ন করার সুপারিশ করা হলে পরিচালনাপর্ষদের অজান্তে কোন ধরণের পরামর্শ না করে নিয়ম-নীতির তোয়াক্কা না করে অধিকতর যোগ্য প্রার্থী দের এম,পি,, ভূক্তির আবেদনপত্র অগ্রায়ন করেনি বলে ভূক্তভোগী শিক্ষক জানান।বিষয়ে তিনি যথাযথ কতৃপক্ষের প্রয়োজনীয় পদক্ষেপ হস্তক্ষেপ কামনা করেন 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সম্পাদক পরিষদের প্রতি পূর্ণ সমর্থন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির

It's only fair to share...26800৯টি ধারা বাতিল চেয়ে লিগ্যাল নোটিশ আইনজীবীর নিজস্ব প্রতিবেদক :: ডিজিটাল ...