ঢাকা,শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

শেখ হাসিনা সরকার দূর্যোগে গরীব মানুষের পাশে থাকবে -রেজাউল করিম

Chakaria Picture 15-07-17,এম.জিয়াবুল হক, চকরিয়া ::

কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহসভাপতি, কৃষকলীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক, চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম বলেছেন, ঘুর্ণিঝড়. বন্যা দূর্যোগে গরীব দুঃখী মেহনতি মানুষের পাশে আছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বন্যার্ত মানুষের জন্য সবধরণের সহযোগিতা দিবেন। যা ইতোমধ্যে বিভিন্ন জনপ্রতিনিধি ও প্রশাসনের মাধ্যমে দেয়া শুরু করেছেন। তারপরও বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমরা আওয়ামীলীগের পক্ষ থেকেও কিছু কিছু ত্রাণ নিয়ে মানুষের কাছে যাওয়ার চেষ্টা করছি। যারা চকরিয়া পেকুয়ার বেশী দরদী বলে দাবী করে থাকেন, চকরিয়া পেকুয়ার মানুষের ভোট নিয়ে বিএনপির নেতারা একাধিকবার ক্ষমতায় গিয়ে ছিলেন, দূর্যোগ, বন্যা ও ঘূর্ণিঝড়ের তাদের কোন দেখা নেই। তারা শুধু ভোটের সময় দেখা দেয়।

তিনি বলেন, চকরিয়া পেকুয়ার মানুষ ক্ষমতালোভী আগের জনপ্রতিনিধিদের আচরণ এখন ভাল করে বুঝতে পেরেছে। এখানকার মানুষ আগামীতে আর ভুল করবে না। এবার এখানে নৌকার বিজয় অবশ্যই হবে। আমরা ক্রমান্বয়ে বন্যার ক্ষতি কাটিয়ে উঠার জন্য বেড়িবাঁধ নির্মাণ, রাস্তাঘাট পুনঃনির্মাণসহ সব ধরণের চেষ্টা, সহযোগিতা করে যাবো। শনিবার ১৫ জুলাই চকরিয়া উপজেলার পূর্ব বড় ভেওলা, বিএমচর ও কোনাখালীতে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণের সময় বিভিন্ন সমাবেশে রেজাউল করিম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

কোনাখালী ইউনিয়নের কালা সিকদার পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ত্রাণ বিতরণ উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সোলতান মাহমুদ টিপু ও সঞ্চালনা করেন কোনাখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামশুল আলম। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহসভাপতি, কৃষকলীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক, চকরিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম, প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, জেলা পরিষদের সদস্য জননেতা লায়ন কমরুদ্দিন আহমেদ, জেলা আওয়ামীলীগের সদস্য বরইতলী ইউপি’র সাবেক দুই বারের চেয়ারম্যান এটিএম জিয়া উদ্দিন চৌধুরী জিয়া, জেলা আওয়ামীলীগের সদস্য তরুন জননেতা মিজানুর রহমান, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি, চকরিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি বিশিষ্ট শ্রমিক নেতা ফজলুল করিম সাঈদী, পরিমল বড়–য়া, জাফর আলম সিকদার।

অপরদিকে উপজেলার পূর্ব বড় ভেওলা, বিএমচর ও কোনাখালীতে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণের সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিএমচর ইনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান বদিউল আলম, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম খোকন, অধ্যাপক মন্জুর আলম, মাতামুহুরী আওয়ামীলীগের সাইফুল ইসলাম, কক্সবাজার কৃষকলীগের সভাপতি এরশাদুজ্জামান সুমন, নুরুল আমান, সজীব দাশ, মাতামুহুরী কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাঃ ছরওয়ার হোছাইন, আজিজুল হক খোকন, তারেক আহাম্মদ, আজিজুর রহমান, হেলাল উদ্দিন বাদশা, ফরিদুল আলম, নুরুল আবছার, লাল মিয়া, শেখ মোহাম্মদ সালাহ উদ্দিন, আরমান হোসেন, মাতামুহুরী ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন বেলাল, আবু মোরশেদ, জুনাইদ, সাজ্জাদ, মিজান, আবুল হাশেম, নুরুল আমিন, নাজিম উদ্দিন। কোনাখালী ইউনিয়নে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পড়–য়া ছাত্রদের উদ্যোগে আরমান হোসেনের নেতৃত্বে ব্যাপক ত্রাণ বিতরণ করা হয়। এসময় জেলা উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ উপ¯ি’ত ছিলেন। #

পাঠকের মতামত: